শুক্রবার , ২২ ডিসেম্বর ২০২৩ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাগো জবস
  10. জাতীয়
  11. ঢাকা
  12. দুর্যোগ ও দুর্ঘটনা
  13. ধর্ম ও জীবন
  14. প্রবাস জীবন
  15. ফিচার

নির্বাচনী প্রচারণায় মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছে সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন

প্রতিবেদক
admin
ডিসেম্বর ২২, ২০২৩ ৭:০৪ অপরাহ্ণ

আর কিছুদিন পরেই বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের প্রচার-প্রচারণা বাড়ছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলের প্রতিটি জায়গায় প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন এবং নানা ধরনের প্রতিশ্রুতি দিচ্ছেন। ঠিক অন্যসব প্রার্থীদের মতই ভোটের মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের নৌকার মার্কার প্রার্থী সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন। এসময় তিনি ভোটারদের নানা ধরনের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

শুক্রবার বিকেলে (২২ ডিসেম্বর) ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌকার প্রার্থী রমেশ চন্দ্র সেন। এরআগে সকালে সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের মাদারগঞ্জ বাজারে পথসভায় যোগ দেন সাবেক রমেশ চন্দ্র সেন।

দেবীপুর ইউনিয়নের জনসভায় রমেশ চন্দ্র সেন বলেন, ভোটের মালিক জনগণ। এটা তাদের সাংবিধানিক অধিকার। ভোটাধিকার নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশন নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু, জনগণ নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিনি বলেন, বিগত ১৫ বছরে ঠাকুরগাঁও-১ আসনে যেসব উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে, এর আগে কেউ এমন উন্নয়ণ করতে পারেনি। এই আসনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এমপি নির্বাচন হয়েছিলেন, সেসব তিনি মন্ত্রীরও দায়িত্ব পালন করেছিলেন, কিন্তু আমাদের ঠাকুরগাঁও-১ আসনের জনগণের জন্য তেমন কোন উল্লেখযোগ্য কাজ করতে পারনি। অথচ দেখুন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে ধীরে ধীরে ঠাকুরগাঁও-১ আসনের চেহেরা পাল্টে গেছে; শহর থেকে শুরু করে গ্রামের প্রত্যেক জায়গায় উন্নয়ন করা হয়েছে। এসময় উন্নয়নগুলোও দৃশ্যমান এবং জনগণ এর সুফল ভোগ করছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে রমেশ চন্দ্র সেন বলেন, আমরা কোন ধরনের সংঘাত প্রশ্রয় দেব না, অতএব শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন হবে। এজন্য দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কোন ধরনের বিশৃঙ্খলা পরিস্থিতি দেখতে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করবেন বা আমাকে জানাবেন। আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

নৌকার প্রার্থী রমেশ চন্দ্র সেন বলেন, জনগণ চায় উন্নয়ন, আর উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকার দরকার। তাই আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য জনগণের প্রতি আহ্বান জানচ্ছি।

ঠাকুরগাঁওসহ সারা বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুণরায় আওয়ামী লীগ সরকার গঠন করার আহবান জানান নৌকার প্রার্থী রমেশ চন্দ্র সেন।

দেবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুর ইসলামের সভাপতিত্বে নির্বাচনী জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. আ স ম গোলাম ফারুক রুবেল, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, সহ-সভাপতি রওশনুল হক তুষার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো, দেবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন সহ জেলা, উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

ঠাকুরগাঁও-১ আসনে নৌকার প্রার্থী রমেশ চন্দ্র সেন ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রার্থী রেজাউর রাজী স্বপন চৌধুরী, ইসলামী ঐক্যজোটের প্রার্থী রফিকুল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী রেজাউল ইসলাম। আগামী ৭ই জানুয়ারী বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেদিন ব্যালট পেপারের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

দেবীপুর ইউনিয়নের কৃষক সোলেমান আলী বলেন, আমরা শান্তিতে বসবাস করতে চাই, কোন ধরনের সংঘাতময় পরিবেশ চাই না। সেইসাথে এলাকার উন্নয়ন চাই। এমন প্রার্থীকেই আমরা ভোট প্রদান করবো।

আউয়ালিপুর গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম বলেন, আমাদের এলাকার যেসব উন্নয়ন দৃশ্যমান হয়েছে এগুলো রমেশ চন্দ্র সেন করেছেন, অতএব এবারও আমরা তাকেই ভোট প্রদান করবো।

এদিকে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্ত মো. মাহবুবুর রহমান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি; আশা করছি সুন্দর ভাবে ভোট হবে।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত