শনিবার , ১৬ ডিসেম্বর ২০২৩ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাগো জবস
  10. জাতীয়
  11. ঢাকা
  12. দুর্যোগ ও দুর্ঘটনা
  13. ধর্ম ও জীবন
  14. প্রবাস জীবন
  15. ফিচার

মহান বিজয় দিবসে ও দিরাইয়ের সরমঙ্গল ইউনিয়নে জাতীয় পতাকা উত্তোলন না করায় জনমনে ক্ষোভ প্রকাশ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৬, ২০২৩ ৬:৩৪ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার: ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে সরকারি -বেসরকারি ও স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও তার ব্যাতিক্রম হয়েছে সুনামগঞ্জের দিরাই উপজেলার ৫ নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদে। মহান বিজয় দিবসের দিনে সরমঙ্গল ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন না করায় স্থানীয় মুক্তিযোদ্ধাসহ মুক্তিযুদ্ধের পক্ষের সাধারন মানুষের মাঝে চেয়ারম্যানেসর এমন কর্মকান্ডে সৃষ্টি হয়েছে ক্ষোভ।

Thank you for reading this post, don't forget to subscribe!

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়,উপজেলার ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে শহীদদের স্মরণে সকাল ১০ টায়ও উত্তোলন করার নির্দেশনা থাকলে পরিষদের চেয়ারম্যান উত্তোলন করেননি জাতীয় পতাকা। এতে করে ক্ষোভ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে। তারা জানান, বর্তমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লে­ক্সে কোন কার্যক্রম হয়না। পালিত হয়না কোন জাতীয় দিবস, উত্তোলন করা হয়না জাতীয় পতাকা।

ওয়ার্ড ইউপি সদস্য সাহাব উদ্দিন জানান, আমি এবার নিয়ে তিনবার ওয়ার্ড ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। গত সময়ে জাতীয় কোন অনুষ্ঠান আমরা করতে হলে আগে পরিষদের মিটিং করে সিদ্ধান্ত গ্রহণ করা হতো, এখন গত দু’বছর ধরে তা আর হয়নি পরিষদের চেয়ারম্যান তিনি তার মনগড়া ভাবে প্রোগ্রামগুলো করেন।

এ ব্যাপারে পরিষদের আরেক ইউপি সদস্য আব্দুল ছামাদ পতাকা উত্তোলন না করার কথা স্বীকার করে দু:খ প্রকাশ করে বলেন এই ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আজকের ঐদিনে পাকিস্থানী হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে তৎকালীন ত্রিশলাখ শহীদ ও দুলাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাঙালী জাতির এই ঐতিহাসিক বিজয় অর্জিত হয়েছিল।

এ ব্যাপারে ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলের সাথে মোবাইল ফোনে বিজয় দিবসে পরিষদের সামনে কেন জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি এ বিষয়ে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার অনুভূতি জানা সম্ভব হয়নি।

এ ব্যাপারে দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান খন্দকার বলেন, দিরাই উপজেলার ৫নং সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি, এটি এখন জানতে পারলাম। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

সর্বশেষ - দেশজুড়ে