মঙ্গলবার , ১২ ডিসেম্বর ২০২৩ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. জাগো জবস
  10. জাতীয়
  11. ঢাকা
  12. দুর্যোগ ও দুর্ঘটনা
  13. ধর্ম ও জীবন
  14. প্রবাস জীবন
  15. ফিচার

১৮ বছর পর মাথা থেকে বের করা হলো বুলেট

প্রতিবেদক
admin
ডিসেম্বর ১২, ২০২৩ ৭:৪৭ অপরাহ্ণ

দীর্ঘ ১৮ বছর আগে মাঠে কাজ করে ফেরার সময় দুই পক্ষের সংঘর্ষের সময় একটি গুলি এসে লাগে মাথায়। এরপর প্রাথমিক চিকিৎসায় তাকে সুস্থ করা গেলেও ভুলে মাথার ভেতর থেকে গুলিটা বের করা হয়নি। সম্প্রতি অস্ত্রোপচারের মাধ্যমে সেই বুলেট অপসারণ করা হয়েছে। ভারতের কর্ণাটকের বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে হয়েছে এই অস্ত্রোপচার।

Thank you for reading this post, don't forget to subscribe!

সংবাদমাধ্যম টাইমস নাও জানিয়েছে, ২৯ বছর বয়সী ইয়েমেনি এই ব্যক্তির মাথায় তিন সেন্টিমিটার লম্বা একটি বুলেট পাওয়া যায়। গত সপ্তাহে অস্ত্রোপচারের পর এটি বের করা হয়েছে।

দুই সন্তানের জনক সালেহ নামের ওই ব্যক্তি বধির। এই গুলির কারণেই জটিল সমস্যায় পড়েছেন তিনি। এমনকি প্রচণ্ড মাথাব্যথাও হয় তার।

ইয়েমেনের একটি গ্রামে পরিবারের সঙ্গে বড় হয়েছেন সালেহ। তার বাবা ছিলেন কৃষক। বাবার সঙ্গে মাঠে কাজ করতেন তিনি। কিন্তু ১০ বছর বয়সে একটি দুর্ঘটনা জীবনটাই সংকটে ফেলে দেয় সালেহর।

মাঠে কাজ করে ফিরছিলেন সালেহ। পথেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছিল। সেখান থেকে আসা একটি গুলি তার মাথায় আঘাত হানে। চিকিৎসকের কাছে নিয়ে গেলে গুলি বের না করেই তাকে সুস্থ করেন তারা। জানতেও পারেন না, ভেতরে গুলি রয়ে গেছে।

বাম কানের পাশে থাকা সেই গুলি কানের ভেতরে চলে যায়। একপর্যায়ে কানে ব্যথা শুরু হয়। সেই ব্যথা মাথাব্যথায় পরিণত হলে টিকে থাকাই কঠিন হয়ে যায় সালেহর। বেঙ্গালুরুর অ্যাস্টার হাসপাতালে আসার পরামর্শ দেন বন্ধুরা। এ কারণে ভারতে আসেন চিকিৎসা করাতে।

অ্যাস্টার হাসপাতালের চিকিৎসক রোহিত উদয় প্রসাদ বলেন, ‘আমরা দেখতে পাই, কানের অনেক ভেতরে চলে গেছে এই গুলি। মাথার ভেতরের টেমপোরাল বোনের কাছে। এ কারণে অস্ত্রোপচার বেশ জটিল ছিল। তার বেঁচে থাকার সম্ভাবনাও কম বলেই মনে হচ্ছিল।’

এমআরআই না করে সিটি অ্যানজিওগ্রাফি করেন চিকিৎসকেরা। এরপর বুলেটের বর্তমান অবস্থান জেনে শুরু করেন অস্ত্রোপচার। একসময় এই বুলেট সরাতে সমর্থ হন। কিন্তু প্রচুর রক্তক্ষরণ হয় সালেহর। ভাগ্যক্রমে বেঁচে যান। এমনকি তার ব্যথাও সেরে যায়।

সর্বশেষ - দেশজুড়ে

আপনার জন্য নির্বাচিত

তাহিরপুর সীমান্তে কোটি টাকার ভারতীয় পণ্য সহ গ্রেফতার ৩

ঠাকুরগাঁওয়ে ৬ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

ইংরেজি নববর্ষ উপলক্ষে মোহাম্মদপুর ইউনিয়ানবাসীকে চেয়াম্যানের শুভেচ্ছা

বাংলাদেশ আওয়ামী যুবলীগের বাহরাইন শাখা,র প্রতিষ্ঠাতা’র মৃত্যুতে দোয়ার মাহফিল অনুষ্ঠিত

সুনামগঞ্জে পৌর ছাত্রদলের উদ্যোগে অবরোধের সমর্থনে রাস্তায় বিক্ষোভ মিছিল

১৮ বছর পর মাথা থেকে বের করা হলো বুলেট

রংপুরে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

রুহিয়া ডিগ্রি কলেজে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন

সাংবাদিক সাইফুল ইসলামের চাচা শওকত আলী আর নেই, বিভিন্ন মহলের শোক

মুক্তিযুদ্ধের চলচ্চিত্র: রক্তাক্ত বাংলা (১৯৭২)