বুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

এসপি হলেন অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান

প্রতিবেদক
Gias Uddin
সেপ্টেম্বর ২১, ২০২২ ৯:৫৮ অপরাহ্ণ

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি, বাংলাদেশ পুলিশের ৫০ জন অতিরিক্ত পুলিশ সুপারকে পদোন্নতি দিয়ে পুলিশ সুপার করা হয়েছে।
বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে দুটি প্রজ্ঞাপনে এই ৫০ কর্মকর্তার পদোন্নতির বিষয়টি জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব ধনঞ্জয় কুমার দাস।
এবার পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের বেশিরভাগই বিসিএস ২৮ ব্যাচের। এছাড়া বিসিএস ২৪, ২৫ ও ২৭ ব্যাচের বাদ পড়া কয়েকজনও এবার পদোন্নতি পেয়েছেন।
পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবর সরাসরি অথবা ই-মেইলে যোগদানপত্র পাঠাতে বলা হয়েছে। এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়।

এম এম মাহমুদ হাসান (বিপিএম বার) ঝালকাঠিতে যোগদানের পর থেকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ , কিশোর গ্যাং এবং কমিউনিটি পুলিশিং সেবায় জেলায় অনেক সফলভাবে দিনরাত পরিশ্রম করে কাজ করেছেন।
অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান মাদকের পাশাপাশি গ্যাং কালচার, ইভটিজিং ও জুয়ারোধে কঠোর ছিলেন।
তিনি ঝালকাঠিতে মাদকসহ সামাজিক সমস্যায় জেলার সকল পরিবারকে উঠান বৈঠকের মাধ্যমে সচেতন করতেন তিনি। ঝালকাঠিতে যোগদানের পর থেকে মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের আতঙ্ক একটি নাম ছিলো অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান। ঝালকাঠিতে মাদকের বিরুদ্ধে জিরোট্রলারেন্স ঘোষনা দিয়েছিলেন এই কর্মকর্তা।
পুলিশী সেবা পৌঁছে দিতে যে কোন সমস্যায় জনগণ ফোন দিলেই ঘটনাস্থলে পৌঁছে যেতো পুলিশ। মাদক সেবী, বিক্রেতা, সন্ত্রাসী শহর ছেড়ে পালিয়ে অন্য জেলায় বসবাস করেছে।
কমিউনিটি পুলিশিং সেবায় রয়েছে তার বড় সাফল্য। শহরে থেকে গ্রামে গঞ্জে কমিউনিটি পুলিশিং সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছেন এ কর্মকর্তা। এমনকি অসহায় বিধবা স্বামী পরিত্যাক্তসহ অসংখ্যা মানুষকে অর্থনৈতিক সহযোগীতা করেছেন তিনি।
ঝালকাঠিতে শত শত পরিবারের মধ্যে পারিবারিক কলহ,জমি-জমার ৫০ বছরের বিরোধের তিনি নিস্পত্তি করেছেন। এলাকার সাধারণ মানুষের আস্থার প্রতিক ছিলেন এম এম মাহমুদ হাসান। ঝালকাঠি জেলা এমন অবস্থায় পরিনত হয়েছিলো থানায় বা আদালতে মামলার সংখ্যাও কমে গিয়েছে? এই দৃষ্টান্ত স্থাপন করেছেন এই সৎ ন্যায় নিষ্ঠাবান কর্মকর্তা। অবশেষে এই কর্মকর্তার শালিশী নিস্পত্তির সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। প্রতিদিন সদর সার্কেল অফিসে শত শত সেবা নেওয়া মানুষের ভিড় দেখে একটি মহল আদালতের নিষেদ্ধাজ্ঞা জারি করেন।

 

সর্বশেষ - বরিশাল

আপনার জন্য নির্বাচিত

সিলেট সুনামগঞ্জের অভিমেডিক্যালে ধর্ষনের পর লাশ ছয় খন্ডিত করার লোমহর্ষক স্বীকারোক্তি!

কুড়িগ্রামে নিখোঁজ ব্যক্তির তিনদিন পর ধরলা নদী থেকে মরদেহ উদ্ধার

কুড়িগ্রামে একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে

মুজিববর্ষে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ফুটবল টুর্নামেন্টে কালিগঞ্জ ফুটবল একাদশ জয়ী

অজুহাত দেখিয়ে শেষ মুহূর্তে নির্বাচনে অংশ নিবে বিএনপি: শাজাহান খান এমপি

শার্শায় অস্ত্র-গুলিসহ ব্যবসায়ী আলমগীর আটক

শার্শায় প্রবাসী তরিকুল ইসলামের উদ্যোগে অসহায়-এতিম ছাত্রদের খাবার ও নতুন বস্ত্র বিতরণ

মোহাম্মদপুর ইউনিয়ান সেবা ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের শুভ উদ্বোধন

সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট