মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

ঝালকাঠিতে দুই দিনের মার্কস অ্যাকটিভ স্কুল দাবা প্রতিযোগিতা শেষে পুরুস্কার বিতরণি অনুষ্ঠিত

প্রতিবেদক
Gias Uddin
সেপ্টেম্বর ২০, ২০২২ ৪:৫২ অপরাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠিতে মার্কস অ্যাকটিভ স্কুল দুই দিনব্যাপী দাবা প্রতিযোগিতা শেষ হয়েছে। সোমবার ১৯ সেপ্টেম্বর বিকেল ছয়টায় পুলিশ লাইনের ড্রিল শেডের হলে স্কুলভিত্তিক দলগত প্রতিযোগিতা-২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, আহবায়ক, মার্কস একটিভ স্কুল দাবা প্রতিযোগিতা।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অর্থ), মোঃ মইনুল হক, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার, (ক্রাইম অ্যান্ড অপস), শংকর কুমার দাস, এবং জেলা ক্রীডা সংস্থা সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া কর্মকর্তাগণসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
দু’দিনব্যাপী দাবা প্রতিযোগিতায় জেলার চারটি উপজেলার মাধ্যমিক স্তরের ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৪০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। সবাইকে টেক্কা দিয়ে জেলার উপকূলীয় উপজেলা কাঠালিয়া শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়েছেন।
এই প্রতিযোগিতায় রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় রানার্সআপ ও ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয় কাঠালিয়া উপজেলার সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা দাবায় চ্যাম্পিয়ন হয়েছে এবং আগামীতে তারা বরিশালে জোনাল রাউন্ডে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয় দ্বিতীয় রানার্সআপ হয়েছে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দাবা ফেডারেশনের,পুলিশ বিভাগের,এবং শিক্ষা বিভাগের ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সুস্থ ও শক্তিশালী মানসিক বিকাশের জন্য শিশুদের খেলাধুলা করা প্রয়োজন।বর্তমান সময়ে ইনডোর খেলাধুলার মধ্যে দাবা খেলায় শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ বেশি রয়েছে এবং প্রতিষ্ঠান পর্যায়ে দাবার বিষয়ে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করা হচ্ছে এই প্রতিযোগিতার মূল লক্ষ্য।

সর্বশেষ - বরিশাল

আপনার জন্য নির্বাচিত

সাপাহারে বিধি-নিষেধের নবম দিনেও উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত

ঝালকাঠি অসুস্থ সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা

সবুজ পাতার ফাঁকে উঁকি মারছে লিচুর মুকুল

লালমনিরহাটে পানি বাড়ছে তিস্তায়, খুলছে সব জলকপাট

তালার খেজুরবুনিয়া লাঙ্গলের পথ সভায় হাজারো মানুষের জন সমাগম

ঠাকুরগাঁওয়ে জোরপূর্বক বিবাহ দেওয়ায় ইউপি চেয়ারম্যানসহ ৯ জন কারাগারে

নৌকার প্রার্থীর গলায় টাকার মালা

চাঁপাইনবাবগঞ্জের রেলবাগান প্রান্তিকপাড়া থেকে ৫ লাখ টাকার হেরোইনসহ রমজান গ্রেপ্তার

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় উপজেলায় স্মার্টফোন চুরির ঘটনায় ফুফাতো ভাইয়ের হাতে মামাতো ভাই খুন

বিকেলে টি-২০ মিশনে নামছে টাইগাররা