শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

ঝালকাঠিতে মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠায় কমিটির নামে আদালতে মামলা দিয়ে হয়রাণীর অভিযোগ

প্রতিবেদক
Gias Uddin
সেপ্টেম্বর ১৭, ২০২২ ১০:০৭ অপরাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি:: ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার উত্তর খাগড়াখানা জামে মসজিদ কমিটির সাবেক সভাপতি মুফতি মো. মাহবুবুর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ করায় বর্তমান কমিটির নামে আদালতে মামলা দিয়ে হয়রানীর অভিযোগ উঠেছে।
মসজিদের উন্নয়নের নামে আদায় করা ৭ লাখ টাকারও বেশি অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে ঝালকাঠি নলছিটি উপজেলার উত্তর খাগড়াখানা জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মুফতি মাহাবুবুর রহমানের বিরুদ্ধে। তিনি কাগজে কলমে মসজিদ কমিটির সভাপতি হয়েছেন। কিন্তু কাজকর্ম পরিচালনা করছেন তার ভাই মো. মাসুম বিল্লাহ বলেও অভিযোগ করেছেন ওই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা।
শুক্রবার (১৬ সেপ্টেম্বর) মসজিদে জুমার নামাজ শেষে এসব অভিযোগ করেন কমিটির নেতারাসহ মুসুল্লিরা।
সরেজমিনে জানাগেছে, নলছিটি উত্তর খাগড়াখানা জামে মসজিদটি প্রতিষ্টিত হয় ২০০১সালে প্রতিষ্ঠাকাল থেকে মজিদের জমি দাতা দানবীর মো.শহীদুল ইসলাম লক্ষ লক্ষ টাকা দান করেছেন মসজিদের একাউন্টে এবং তার শ্যালক মুফতি মো. মাহবুবুর রহমানকে সভাপতি করে একটি কমিটি করা হয়েছিলো।
এই কমিটির সভাপতি বসবাস করেন ঝালকাঠি শহরে। তাই মসজিদের কাজকর্ম পরিচালনা করেন তার ভাই মাসুম বিল্লাহ।
গত ২০১৯ থেকে ২০২০ সাল থেকে লক্ষ লক্ষ টাকা মসজিদের নামে দান করেন মাসুম বিল্লার ভগ্নিপতি মো. শহীদুল ইসলাম। তিনি জানতে পারেন তার দেওয়া টাকা মসজিদের খাতায় জমা হয়না? এই নিয়ে এলাকায় আসেন ও মসজিদ কমিটির নেতাদের সাথে কথা বললে উক্ত টাকার বিষয়টি ফাঁস হয়ে যায়।
এসকল ঘটনা এলাকাজুরে তোলপার শুরুহয়ে যায়। এদিকে মুফতি মো. মাহবুবুর রহমান শহীদুল ইসলাম কে হয়রানী করার জন্য নলছিটি থানায় একটি লিখিত অভিযোগ করেন। পুলিশ অভিযোগের ভিত্তিতে দুই পক্ষকে থানায় ডেকে কথা বলে জানতেপারেন মুফতি মো.মাহবুবুর রহমানের টাকা আত্মসাত করেছেন ও তার কাছে টাকা গুলো মসজিদে দেওয়ার জন্য নলছিটি থানার অফিসার ইনচর্জ অনুরোধ করেন এবং স্থানীয় ইউপি সদস্যেকে দায়িত্ব দেওয়া হয়েছে নতুন কমিটি করে মসজিদের কার্যক্রম অব্যাহত রাখার জন্য।
ওসির সামনে দিয়ে দেওয়ার কথা বলে,পরেরদিন দানবীর শহীদুল ইসলমকে বিবাদী করে ঝালকাঠি সহকারী জজ আদালতে দেওয়ানী মোকদ্দমায় মসজিদ কমিটির নামে নিষেধাজ্ঞার মামলা দায়ের করে যাহার নম্বর ১৬১/২০২২।
এবং উক্ত নিষেধাজ্ঞা মামলায় ভূয়া কমিটি তৈরিকরে,যাদের নামে কামিটি করা হয়েছে তারা কিছুই জানেন না।
এ ব্যাপারে দানবীর মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, আমি দীর্ঘদিন যাবত মসজিদের উন্নয়নে দান করে আসছি। আমার পৈত্তিক সম্পত্তিতে এই মসজিদটি নিন্মান করা হয়েছে। কিন্তু গত দুই তিনবছর আগে যে, ২লক্ষ টাকা আমার ব্যাংক থেকে মসজিদের একাউন্টে ট্রেন্সফার করেছি। কিন্তু সেই টাকা মসজিদে জমা হয়নি। মসজিদের খাতপত্র বা কোন কাগজ পত্রে আমার নামের টাকার অংক নেই। এই কথা শুনে আমার মাথায় হাত, কিরে ভাই আমার লক্ষ লক্ষ টাকা তাহলে ওরা আত্মসাত করেছে।
এছাড়াও সভাপতি মুফতি মাহাবুবুর রহমানের পরিবর্তে মাসুম বিল্লাহ মসজিদের কর্মকান্ডের পরিচালনা করে আসছেন বলে, অন্যায়-অবিচারের বিরুদ্ধে মুখ খুললেই মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবে বলে মুসুল্লিদের হুমকির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
তিনি আরো বলেন, নাচোন মহল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো.হানিফ জানিয়েছেন,মাসুম বিল্লাহ কে আমরা ইউনিয়ন আওয়ামী লীগ থেকে অবাঞ্ছিত ঘোষ না করেছি মৌখিক ভাবে। কারণ তিনি কোন কাগজপত্রে কমিটিতে না থাকায়। অবাঞ্ছিত করার কারণ সে আওয়ামী লীগের নাম ব্যবহার করে বিভিন্ন জায়গায় অপকর্ম করে বেড়ায় তাই তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে মসজিদ কমিটির সাবেক সভাপতি মো.মাহাবুবুর রহমান বলেন, আমার নামে মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে হয়রানি করার চেষ্টা করছেন তিনি। আমার নাম আছে কিন্তু সকল কার্যক্রম পরিচালনা করেন আমার ভাই মাসুম বিল্লাহ।

সর্বশেষ - বরিশাল

আপনার জন্য নির্বাচিত

মধ্যরাতে ঘুম থেকে তুলে রাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

নওগাঁর ধামইরহাটে ফসলের মাঠে ইউপি সদস্যের স্ত্রী’র রক্তাক্ত লাশ উদ্ধার

কেমন হবে বিবাহের পাত্র-পাত্রী নির্বাচন

ফুলবাড়ীতে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের উদ্বোধন।

রাণীশংকৈল নুর আলা দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নিয়োগ- বাণিজ্যের অভিযোগ

কুড়িগ্রামে বিভিন্ন অপরাধে ২৯ জন গ্রেফতার, ইয়াবা উদ্ধার

নির্মল রঞ্জন গুহ’র মৃত্যুতে যশোর জেলা স্বেচ্ছাসেবক লীগের শোক প্রকাশ

হরিপুর উপজেলার চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান

রাজাপুর নির্বাচনী প্রচারনায় বাধা দেয়ার অভিযোগ

লালমনিরহাটে প্রতারক শফিকুলের জমি বিক্রয়ের নামে অভিনব প্রতারনা