মঙ্গলবার , ২ আগস্ট ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

ঝালকাঠি ইসলামিয়া মাদ্রাসায় আলিম ১বর্ষের শিক্ষার্থীদের ক্লাস রুমে মধ্যাহৃভোজে ২৫ শিক্ষক কর্মচারীদের আমন্ত্রণ না করায় চাপাঁক্ষোভ ও ছাত্র রাজনীতির

প্রতিবেদক
Gias Uddin
আগস্ট ২, ২০২২ ১০:০৬ পূর্বাহ্ণ

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: মাদ্রাসায় ২৯জন শিক্ষক ও কর্মচারী থাকলেও অধ্যক্ষসহ মাত্র চারজন শিক্ষকের উপস্থিতিতে ক্লাস চলাকালীন আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে ক্লাশরুমে মধ্যাহৃভোজসহ ঝাকঝমকপূর্ন অনুষ্ঠানটি প্রশ্নবিদ্ধ হয়েছে বলে অন্য শিক্ষকরা চাঁপাক্ষোভ প্রকাশ করেছে।
ঘটনাটি (১ আগস্ট) সোমবার দুপুরে ঝালকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় ঘটেছে। নাম প্রকাশ না করার শর্তে ২৫ জন্য শিক্ষক কর্মচারীরা এ ঘটনায় চাঁপাক্ষোভ প্রকাশ করেছেন।
তারা জানায়, মাদ্রাসা প্রতিষ্ঠাকাল থেকে এমন বিভাজন মূলক ঘটনা ঘটেনি। এ অনুষ্ঠানে মাদ্রাসার অধ্যক্ষসহ চারজন ব্যতীত অন্যান্য শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীদের উক্ত অনুষ্ঠানে আমন্ত্রণ না করায় শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এ অনুষ্ঠানের বিষয় অত্র মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা জানায়,অনুষ্ঠানের বিষয় তারা কিছুই জানে না। তবে অত্র অনুষ্ঠানের জন্য মাদ্রাসার দোতলার একটি ক্লাস রুম ঝাকযমকপূর্ন ভাবে সাজানো হয়েছে এবং খাবারের ঘ্রাণ আসায় বোজাযায়। দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু কেন হয়ে? তবে এসকল ঝাযযমক পূর্ণ অনুষ্ঠানটি আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে জনৈক শিক্ষকের ছাত্র …..এর রাজনীতিতে উদ্বুদ্ধ করার একটি গোপন কুট কৌশল নয়তো। এব্যাপারে ঝালকাঠি গোয়েন্দা সংস্থাসহ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টিআকর্ষন করছি উক্ত ঘটনাটি পুংখনে পুংখনে খতিয়ে দেখা উচিত বলে আমরা মনে করছি।
এ ব্যাপারে ঝালকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল কাউম স্যারের মোবাইলে ফোন করা হলেও তিনি বলেন,এই অনুষ্ঠানটি ক্লাস টির্সাস ও আলিম ১ম বর্ষের ছাত্রদের অর্থায়নে করা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের অর্থায়নে হওয়ায় কোন ঝাকযমকপূর্ন ব্যাতিত ক্লাসের মধ্যে করা হয়েছে। মূলত ঈদপূর্নমিলনি অনুষ্ঠান করা হয়েছে ও তারা যাহাতে ক্লাসে নিয়মিত আসে এই ব্যাপারে রেগুলার করাই প্রদান উদ্দেশ্য বা মূল লক্ষ্য ছিলও। সেই অনুষ্ঠানে কুইজ প্রতিযোগীতা,সিলেবাস সর্ম্পকে তাদের প্রশ্ন করণ। আর দাওয়াতের বিষয় এক ক্লাসের শিক্ষক যাহারা পাঠদান করে তাদেরকে বলা হয়েছে। একটি ক্লাসের শিক্ষার্থীদের পয়সায় অনুষ্ঠান করা হয়েছে সেখানে অন্য ক্লাসের শিক্ষক বা শিক্ষার্থীদের দাওয়াত দেওয়া ব্যায় তো একটি ক্লাসে বহন করবে না। এখানে যে,শিক্ষকরা অভিযোগ করেছে তারা এ ধরনের ক্লাস পার্টি করতে অক্ষম। নিজেরা তো কখনো করেনি অন্যরা করলেও তাদের সমস্যা।

সর্বশেষ - বরিশাল

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড় সদর ইউপি নির্বাচনে জনমত জরিপে স্বতন্ত্রপ্রার্থী সিরাজুল ইসলাম প্রধান এগিয়ে

ঠাকুরগাঁওয়ের তরুণ সাংবাদিক জুনাইদ করোনায় আক্রান্ত

বাংলাদেশ ছাত্রলীগ একটি বাতিঘরের নাম, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাসঃ খায়রুজ্জামান লিটন

লালমনিরহাটে শিবরাম স্কুল এন্ড কলেজে বাংলার মিস্টার বিন

মান্দায় সরকারি রাস্তার গাছ কেটে নেয়ার অভিযোগ

আয়কর অফিসের নাইটগার্ড সরোয়ার এখন কোটিপতি।

রোগী নয় এ্যাম্বুলেন্সে মিলল ফেন্সিডিল

জয় বাংলা দলীয় স্লোগান নয়, এটিকে বিতর্কিত করার জন্য বলা হয় এটা আওয়ামীলীগের স্লোগান -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক

মাদারীপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত।

ছেলে থেকে রূপান্তরিত মেঘা মডেলিং করতে আগ্রহী