বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

ঝালকাঠির নলছিটি প্যানেল মেয়রের বিরুদ্ধে দশ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

প্রতিবেদক
Gias Uddin
জুলাই ১৪, ২০২২ ৮:১২ অপরাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি ॥ স্ত্রীর কাছে দাবি করা দশ লাখ টাকা যৌতুক না পেয়ে স্ত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ঝালকাঠির নলছিটি পৌরসভার প্যানেল মেয়র পলাশ তালুকদার ও তাঁর ভাই সোহাগ তালুকদারের বিরুদ্ধে। দুই ভাইয়ের নির্যাতনের শিকার রেশমা বেগম (৩৫) কে রবিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিস) ভর্তি করা হয়েছে। এ ঘটনায় নির্যাতনের শিকার রেশমা বেগম স্বামী ও দেবরের বিরুদ্ধে নলছিটি থানায় অভিযোগ দায়ের করেছেন।
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
অভিযোগ পর্যবেক্ষনে জানা যায়, ১৩ বছর আগে পারিবারিকভাবে নারায়গঞ্জের কাইয়ুমপুর এলাকার মো. আলী আশ্রাবের মেয়ে রেশমা বেগমের সাথে ঝালকাঠির নলছিটি পৌরসভার বর্তমানে এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র পলাশ তালুকদারের বিয়ে হয়। বর্তমানে তাদের ঘরে দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। বিয়ের পর থেকেই পলাশ তালুকদারের বিভিন্ন সময় শ্বশুর বাড়ি থেকে টাকা আনতেন। এ পর্যন্ত শু¦শুরের কাছ থেকে ধার হিসেবে ১৮ লাখ টাকা এনেছে পলাশ। কিন্তু এক টাকাও পরিশোধ করেনি। নতুন করে আবার স্ত্রীর কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করে আসছেন। বাবার কাছ থেকে টাকা এনে দিতে না পারলে স্ত্রী রেশমাকে মেরে ফেলার হুমকি দেয় পলাশ। এ নিয়ে প্রায়ই স্ত্রীকে মারধর করতেন তিনি। এমনকি স্ত্রী রেশমাকে বেশ কয়েকবার ঘর থেকে বের করে বাবার বাড়িতে পাঠিয়ে দেন। তার পরেও রেশমা সন্তানদের মুখের দিকে তাকিয়ে স্বামীর নির্যাতন সয্য করেও পলাশের সাথে সংসার করে যাচ্ছিলেন।
সম্প্রতি রেশমা স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন তাঁর স্বামীর অন্য এক মহিলার সাথে পরকিয়া সম্পর্ক রয়েছে। এজন্যই তাকে প্রায়ই নির্যাতন করতেন পলাশ। এসব ঘটনা নিয়ে ঈদের আগে স্বামী-স্ত্রীর মধ্যে কথাকাটাটি হয়। এসময় পলাশ স্ত্রীকে ১০ লাখ টাকা নিয়ে বাড়ি আসতে বলে। অন্যথায় বাবার বাড়ি চলে যেতে বলেন। মারধর করে রেশমার সন্তানদের রেখে দিয়ে ঘর থেকে বের করে দেন পলাশ। উপায়ান্তুর না পেয়ে রেশমা নারায়ণগঞ্জ বাবার বাড়িতে চলে যায়।
সন্তানদের মায়ায় ঈদের এক দিন আগে শনিবার পলাশের বাড়িতে আসে রেমশা। রাতে তাকে পরিকল্পিতভাবে বেধরক মারধর করে পলাশ ও তাঁর ভাই সোহাগ। নির্মম নির্যাতনের শিকার গৃহবধূ বেশমাকে স্থানীয়রা উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
বর্তমানে রেশমা শেবাচিম হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) ওয়ার্ডে ভর্তি রয়েছেন। খবর পেয়ে নারায়ণগঞ্জ থেকে রেশমার বাবা, মা ও ভাই আসেন বরিশালে।
অসুস্থ রেশমা অভিযোগ করেন, পরোকিয়ার কথা জানার পরে তাঁর স্বামী পলাশ তালুকদার, ভাই সোহাগ তালুকদার প্রায়ই আমাকে নির্যাতন করতেন। বিভিন্ন সময় বাবার বাড়ি থেকে ১৮ লাখ টাকা যৌতুক এনে দিয়েছি। এতেও তাদের মন ভরেনি। এখন আবার ১০ লাখ টাকা যৌতুক এনে দিতে বলেছে। টাকা না দিলে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। আমাকে মেরে গুম করার চেষ্টা করেছিল। প্রতিবেশীরা আমার চিৎকার শুনে প্রাণে রক্ষা করেছে। আমার সন্তানদের ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
রেশমার বাবা মো. আলী আশ্রাব বলেন, আমার মেয়ে রেশমাকে মারধর করার কারণ হলো তাকে তালাক দিয়ে পলাশ দ্বিতীয় বিয়ে করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই রেশমার ওপর নির্যাতন করে সন্তানদের রেখে দেন। আমরা এ ঘটনার বিচার দাবি করছি।
এ ব্যাপারে নলছিটি পৌরসভার প্যানেল মেয়র পলাশ তালুকদার বলেন, পারিবারিকভাবে আমার স্ত্রীর সাথে বিরোধ চলছে। কয়েক বছর আগে আমার স্ত্রীর অত্যাচারে আমার বাবা স্ট্রোক করে মারা যায়। আমার মা তাদের বাড়িতে বেড়াতে গেলে তাকেও অপমান করে বের করে দেয় আমার স্ত্রী রেশমা। এনিয়েই আমাদের মধ্যে বিরোধ চলে আসছে। আমি যৌতুকের জন্য আমার স্ত্রীকে নির্যাতন করিনি এবং তাকে মারধরও করিনি। আমার প্রতিপক্ষরা ষড়যন্ত্র করে আমার স্ত্রীর সাথে মিলে আমার ক্ষতিসাধন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিস) দায়িত্বরত পুলিশের এসআই আব্দুল জলিল বলেন, আমি পলাশ তালুকদারকে ফোন করেছিলাম বিষয়টি নিস্পত্তি করার জন্য, কিন্তু পলাশ আমাকে জানিয়ে দিয়েছেন তিনি স্ত্রীকে তালাক দিয়েছেন।

 

সর্বশেষ - বরিশাল

আপনার জন্য নির্বাচিত

রাণীশংকৈলে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্নহত্যা

সাপাহারে ৪ কোটি টাকা মূল্যের রাধা-কৃষ্ণের মূর্তি উদ্ধার

সাপাহারে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে কৃষি প্রণোদনা বিতরণ

মসজিদ তহবিলের অর্থ আত্মসাতের বিচার ও নতুন কমিটির দাবীতে ঝালকাঠিতে সংবাদ সম্মেলন

শান্তিগঞ্জের টাইলাবাজারে এক সংখ্যালঘুর ভিটের জায়গা জোরপূর্বক দখল করে দেয়াল নির্মাণ করছেন পুলিশ কনস্টেবল ফয়সল

ঠাকুরগাঁওয়ে নদীতে ডুবে দুই শিশু মৃত্যু,নিখোঁজ ১

দৈনিক সবুজ বাংলা’র সুনামগঞ্জ জেলা প্রতিনিধির দায়িত্ব পেলেন আমির হোসেন

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা

বিরামপুরে মোটরসাইকেল দূর্ঘটনায় কলেজ শিক্ষার্থী নিহত !

রাণীশংকৈলে আদিবাসীদের পৃথক ভূমি কমিশনের দাবিতে মানববন্ধনর