মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

হ্যাপি প্রোপোজ ডে! কীভাবে বুঝবেন কেউ আপনাকে পছন্দ করে

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ৮, ২০২২ ২:২৬ অপরাহ্ণ

হ্যাপি প্রোপোজ ডে! এ বছরের ভ্যালেন্টাইনস উইক শুরু হয়ে গিয়েছে। আড়ম্বর সহকারে পৃথিবী জুড়ে মানুষ তাদের পছন্দের সঙ্গীর কাছে নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত। তবে মনের কথা বলা খুব সহজ কাজ নয়। তাই মনের মানুষকে মনের কথা বলে দেয়াটাই হলো বুদ্ধিমানের কাজ। আর এই কাজে সবথেকে ভালো দিন হলো প্রোপোজ ডে। এই দিনটিতে দুনিয়ার বহু জায়গায় মানুষ একে অপরকে প্রেম নিবেদন করেন।

মানুষের মন বোঝার কোনো সূত্র আছে? কেউ আপনাকে পছন্দ করে কি না, তা বুঝবেন কীভাবে? পুরনো দিনের গানে বলা হয়েছে, চোখ যে মনের কথা বলে। তবে চোখ মনের কথা কতটুকু বলে দেয়, তা গবেষণার বিষয় হতে পারে।

একবিংশ শতাব্দীতে এসে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপর প্রান্তের মানুষের পাঠানো ইমোকনের মাধ্যমে অনেকে মন বুঝতে চেষ্টা করে। তবে সেখানেও আছে গলদ। বাস্তবে হাসতে হাসতেও অনেকেই কান্নার ইমোকন পাঠায়!

এখন নিশ্চয়ই মনে প্রশ্ন জেগেছে, তাহলে মন বোঝার উপায় কী। আঁটসাঁট হয়ে বসুন। মনোবিদরা জানিয়েছেন, কেউ পছন্দ করে কি না, তা বোঝার বেশ কিছু উপসর্গ রয়েছে। চলুন জেনে নেয়া যাক।

পোশাক

কেউ যদি সাক্ষাতে বারবার বাহু উন্মুক্ত করে দেখানোর চেষ্টা করেন, তাহলে বুঝে নিন তিনি সত্যিই আপনাকে পছন্দ করছেন। মনোবিদ জো হেমিংসের মতে, এটি আসলে আপনার মনোযোগ আকর্ষণের প্রয়াস। এ চেষ্টাটি সাধারণত নারীদের করতে দেখা যায়।

কথা বলার অজুহাত খোঁজা

যিনি আপনাকে পছন্দ করেন, তিনি কেবল আপনার সঙ্গে কথা বলার অজুহাত খুঁজতে থাকবেন। খুব সামান্য বিষয়েও তিনি আপনাকে বার্তা দেবেন। এ উপসর্গ দেখলে বুঝে নিন তিনি আপনার প্রতি আগ্রহী।

খুঁটিনাটি সব মনে রাখা

কেউ যদি আপনার সঙ্গে সম্পর্ক গড়তে আগ্রহী হয়, তিনি অবশ্যই আপনার সঙ্গে তার আগের আলাপচারিতা মনে রাখবেন। এটি যদি খুব ছোটখাটো ব্যাপারও হয়, তাও তিনি তা ভুলে যাবেন না। তিনি যদি আপনাকে পছন্দ করেন, এ রকম বহু খুঁটিনাটি বিষয় মনে রাখবেন।

বার্তার শেষে প্রশ্নবোধক চিহ্ন

কেউ যদি সব সময়ই প্রশ্নবোধক চিহ্ন দিয়ে বার্তা শেষ করেন, তাহলে বুঝে নিন তিনি আপনার সঙ্গে যোগাযোগ রাখতে চাচ্ছেন। এটি একটি কৌশল আপনাকে ধরে রাখার।

কাছে আসা

মনোবিদ হেমিংস আরও জানিয়েছেন, যিনি আপনাকে পছন্দ করেন, তিনি সুযোগ পেলেই আপনার কাছে আসার চেষ্টা করবেন। তার শরীরের ভাষাও বলে দেবে যে তিনি আপনাকে পছন্দ করেন। তিনি এমনভাবে বসবেন বা দাঁড়াবেন, যাতে তার শরীর আপনার মুখোমুখি থাকে। এর মানে কেউ একজন আপনার সঙ্গ উপভোগ করছে।

আগ্রহী করে তোলা

তিনি কি আপনাকে বারে, আলোকচিত্র প্রদর্শনীতে বা বিভিন্ন খেলা দেখতে আমন্ত্রণ জানাচ্ছেন? নিশ্চিত থাকুন, এটি কেবলই একটি আমন্ত্রণ নয়। তিনি আপনাকে তার প্রতি আগ্রহী করে তোলার চেষ্টা করছেন, এমনটিই মত মনোবিদ ম্যাশনের।

পরবর্তী দেখা হওয়ার দিন জানানো

আগেই বলা হয়েছে, তিনি আপনার সঙ্গ চাচ্ছেন ও সঙ্গ উপভোগ করেন। ম্যাশনের মতে, আপনার সঙ্গে দেখা হওয়ার ফলে তার হ্যাপি হরমোনের পরিমাণ বেড়ে যায়। তিনি আরও বেশি কিছু প্রত্যাশা করেন। যেকোনো উপায়ে তিনি পরবর্তী সময়ে দেখা হওয়ার দিনক্ষণ জানিয়ে দেবেন।

দিনের নির্দিষ্ট সময়ে সংস্পর্শে আসা

বার্তা সাধারণত দেয়া হয় আনুষ্ঠানিক কোনো কাজে বা দায়িত্ববোধ থেকে। কিন্তু এসবের বাইরে গিয়েও কেউ যখন আপনাকে বিনা কারণে বার্তা দেবেন, ধরে নিন, তিনি আসলে এই সময়টুকু আপনাকে দিতে চাচ্ছেন, এমনটাই জানিয়েছেন মনোবিদ হেমিংস।

মনের অনুভূতি জানানো

এটিকে বিষয়বস্তুর সঙ্গে একেবারেই সুনির্দিষ্ট দেখাচ্ছে। কিন্তু সত্যিই কিছু মানুষ সরাসরি নিজের পছন্দের কথা জানিয়ে দেন স্পষ্টভাবে। মনোবিদদের মতে, দৃঢ় ও স্পষ্টভাবে এটি বলে দেয়ার মানে হচ্ছে, তিনি আপনার সঙ্গে একটি দীর্ঘ ও বিশেষ সম্পর্ক তৈরি করতে চাচ্ছেন।

সর্বশেষ - বরিশাল

আপনার জন্য নির্বাচিত

রাণীশংকৈলে বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন BCPRTA এর কমিটি গঠন

রাজশাহীতে খতিব, ইমাম, মুয়াজ্জিম ও খাদেমদেরকে ঈদ শুভেচ্ছা উপহার দিলেন রাসিক মেয়র

কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ

দীর্ঘ ২ বছর পর ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

শার্শায় স্বর্ণেরবারসহ মোটরসাইকেল জব্দ, আটক-১

ফতেপুর ইউনিয়ন পরিষদে প্রায় দেড় কোটি টাকার বাজেট ঘোষনা

ঝিকরগাছায় হিলফুল ফুজুল স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ঈদবস্ত্র বিতরণ

প্রশ্নফাঁস চক্রের সদস্যসহ ৭ পরীক্ষার্থী আটক

সুনামগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

রাণীশংকৈলে ভ্যাপসা গরমে খেটে খাওয়া মানুষদের ভোগান্তি