শুক্রবার , ১৭ ডিসেম্বর ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. খেলাধুলা
  7. জাগো জবস
  8. জাতীয়
  9. দুর্যোগ ও দুর্ঘটনা
  10. দেশজুড়ে
  11. ধর্ম ও জীবন
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. মজার খবর

পঞ্চগড়ের দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
ডিসেম্বর ১৭, ২০২১ ২:৪৯ অপরাহ্ণ

মনজু হোসেন, স্টাফ রিপোর্টারঃ উত্তরের জেলা পঞ্চগড়ে দিন দিন বেড়েই চলছে শীত। শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমের সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একই দিন সকাল ৬ টায় তেতুলিয়ায় রেকর্ড হয় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে সন্ধা থেকে ভোর সকাল পর্যন্ত শীতের তীব্রতা ও গরম কাপড়ের অভাবে দূর্ভোগে পড়ছে স্থানীয় নিম্ন আয়ের মানুষেরা। এদিকে বৈরি আবহাওয়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর দেখা মিললেও উত্তাপ বেশি একটা স্থায়ী থাকছেনা। দুপুরে গড়াতেই হিম শীতল বাতাস বইতে শুরু করে। সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা।

স্থানীয় নিম্ন আয়ের মানুষেরা। এদিকে বৈরি আবহাওয়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর দেখা মিললেও উত্তাপ বেশি একটা স্থায়ী থাকছেনা। দুপুরে গড়াতেই হিম শীতল বাতাস বইতে শুরু করে। সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, ‘উত্তরের হিমেল বাতাস আর কুয়াশার কারণে তাপমাত্রা উঠানামা করছে। দিনের থেকে রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পাচ্ছে। সামনের দিনগুলোতে তাপমাত্রা আরও কমতে পারে।’

সর্বশেষ - বরিশাল