যশোরে রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম,এলাকাবাসীর ক্ষোভ

0

সোহেল রানা, যশোরঃযশোরের ঝিকরগাছা উপজেলার গুননগর মোড় হইতে রাজার ডুমুরিয়া ব্রিজ বাজার পর্যন্ত ৩.৫ কিলোমিটার রাস্তার কাজ ব্যাপক অনিয়মের মধ্য দিয়ে শুরু হয়েছে।রাস্তার কাজ শুরু হতে না হতেই ব্যাপক অনিয়মের অভিযোগ উঠাই এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

এলাকাবাসী জানান, সমস্ত রাস্তাটিতে নির্দিষ্ট পরিমাণ বালু দেওয়ার কথা থাকলেও অধিকাংশ ক্ষেত্রে মাটি দিয়ে ভরাট করা হচ্ছে।দিনে কাজ না করে রাতে বালু ভরাটের কাজ করছে।বালুর বদলে মাটি দিলে কেহ যেন না বুঝতে পারে।

অনুসন্ধানে দেখা যায় রাস্তাটি শুরুতেই অধিকাংশ জায়গায় বালুর পরিবর্তে মাটি দিয়ে ভরাট করা হয়েছে। যার ফলে অতি দ্রুত রাস্তাটি নষ্ট হয়ে যেতে পারে।

নাভারণ ইউনিয়ন পরিষদের সদস্য জামাল উদ্দিন জানান,সাফ কনট্রাক্টর আতিয়ার রহমান বালুর কন্ট্রাক্ট নিয়ে রাস্তায় বালুর বদলে মাটি দিয়ে ভরাট করা কালিন সময় আমি কাজ বন্ধ করে দেই।বলেছি এই মাটি অপসারন করে বালু দিয়ে কাজ করতে হবে।তা না হলে আমি এলাকাবাসীকে সাথে নিয়ে প্রতিবাদ করবো তবুও রাস্তার কাজে কোন রকম অনিয়ম মেনে নিবোনা।

এবিষয়ে রাস্তার ঠিকাদর সাইদুল ইসলাম জানান, বালু আতিয়ার নামের একজনকে কন্ট্রাক্ট দেওয়া হয়েছে কয়েকটি জায়গায় বালুর পরিবর্তে মাটি দেওয়া হয়েছে তবে দুই দিনের মধ্যে মাটি সরিয়ে বালু দেওয়ার ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে ঝিকরগাছা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে