চেয়ারম্যান হয়ে ইউনিয়ন বাসীর সেবক হতে চান প্রভাষক সোহেল রানা

0

আকাশ রহমান ঠাকুরগাঁও প্রতিনিধি।।
ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নং দুওসুও ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনে তরুণ রাজনীতিবিদ প্রভাষক সোহেল রানা চেয়ারম্যান পদপ্রার্থী ও আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।
১৯৯৭ সালে বালিয়াডাঙ্গী সমির উদ্দিন কলেজ ছাত্র লীগের সক্রিয় সদস্য থেকে রাজনৈতিক জীবনের হাতেখড়ি প্রভাষক সোহেল রানার। এর পর উচ্চ শিক্ষা গ্রহনের জন্য চলে যান জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় সেখানে অধ্যায়নরত অবস্থায় কামাল উদ্দিন হল শাখার ছাত্র লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং শিক্ষা জীবন শেষ করে ২০১১ সালে শিক্ষকতা পেশায় যোগদান করেন লাহিড়ী ডিগ্রি কলেজে। শিক্ষানুরাগী সোহেল রানা ২০০৮ সালে নিজ মাতার নামে প্রতিষ্ঠা করেন আনোয়ারা স্মৃতি পাঠাগার।
সঙ্গে তিনি রাজনৈতিক বনাঢ্য জীবনে ২০১৩ সালে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব সুনামের সহিত পালন করেন।
নিজ ইউনিয়ন বাসীর সঙ্গে থাকার জন্য ২০১৮ সালে ৫ নং দুওসুও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করেন।
সাংস্কৃতিক ব্যক্তিত্ব সোহেল রানা ২০১১ সাল থেকে বর্তমান পর্যন্ত বালিয়াডাঙ্গী উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক পদে আসীন। সাথে ঠাকুরগাঁও জেলা কৃষকলীগ সম্মেলন কমিটির যুগ্ম আহবায়ক নির্বাচিত হন। এবং ২০২১ সালের জানুয়ারি থেকে বাংলাদেশ আওয়ামী লীগ বালিয়াডাঙ্গী উপজেলা শাখার শিক্ষা ও মানব সম্পদ বিষয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
দেশের মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় প্রভাষক সোহেল রানা বেশ সরব তিনি নিজ অর্থায়নে ইউনিয়নের ৬০০ পরিবারের মাঝে করোনা সচেতন মূলক হিসেবে মাস্ক বিতরণ এবং ৪০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
ইউনিয়নের উদীয়মান তরুণদের মাদকের পরিবর্তে তিনি বিভিন্ন খেলার সামগ্রী উপহার দিয়ে আসছেন যাতে করে সমাজের তরুণগুলো নেশা ছেড়ে ক্রীড়া বান্ধব হয়।

তরুণ এই রাজনীতিবিদ প্রভাষক সোহেল রানা কে সুবক্তা হিসেবে সকলের নিকট সুপরিচিত।

বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নে বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, তরুণ রাজনীতিবিদ ব্যক্তিত্ব সোহেল রানা ।

ইউনিয়নে সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, দলীয় কর্মসূচিতে সরব আছেন তিনি। সাধারণ মানুষের কাছে জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে ব্যপক সুনাম অর্জন করেন।

৪ নং ওয়ার্ডের সহিদুর রহমান বলেন, সোহেল স্যার মনোনয়ন পেলে বিপুল ভোটে জয়যুক্ত হবে। সাধারণ মানুষের ভালোবাসা আছে উনার উপর।

চেয়ারম্যান পদপ্রার্থী প্রভাষক সোহেল রানা প্রতিবেদক কে জানান, ঠাকুরগাঁও ২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপির সহযোগিতায় ইউনিয়নে উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছি। দলীয় ভাবে আমাকে মনোনয়ন প্রদান করলে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল সংখ্যক ভোটে নির্বাচিত হবো, দলের সিদ্ধান্ত মেনে নেব। আমার জনমত, রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করে আমাকে মনোনয়ন পাব বলে আমি আশাবাদী।

আরও বলেন, চেয়ারম্যান নির্বাচিত হলে দুওসুও ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন গড়ে তুলবো। ডিজিটাল ওবাংলাদেশের সকল সুবিধা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে কাজ করব। ইউনিয়নে মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত, ক্রীড়া বান্ধব, যৌতুক ও বাল্যবিবাহ রোধে অগ্রনী ভূমিকা পালন করব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে