ঝালকাঠিতে ক্ষেতের ধান খাওয়ায় পাখির বাসায় আগুন দিয়েছে এক পাষন্ড

0

ঝালকাঠিতে ক্ষেতের ধান খাওয়ায় অমানবিকভাবে প্রায় অর্ধশতাধিক বাবুই পাখির বাচ্চা পুড়িয়ে মারার অভিযোগ পাওয়া গেছে। ঝালকাঠির নলছিটি উপজেলার ভৈরবপাশা গ্রামের জালাল সিকদারের ক্ষেতের ধান খাওয়ায় তিনি ঐ এলাকার সিদ্দিক মার্কেটের সামনের তাল গাছে থাকা বাবুই পাখির বাসায় বাশের মাধ্যমে আগুন জ্বালিয়ে পুড়িয়ে মেরেছে পাখির নীড়ের ভিতরে থাকা ৩৩ টি বাবুই ছানা।

স্থানীয় জুলহাস মল্লিক বলেন, নিষ্ঠুর এই ঘৃন্য কাজ একজন মানুষ করতে পারে তা ভাবতেই অবাক লাগে । বাবুই পাখির অপরাধ, তারা নাকি ক্ষেতের ধান খেয়ে ফেলে!
এলাকার পাখীপ্রেমী অভিজিৎ বলেন, বন বিভাগ ঝালকাঠিকে ইতিমধ্যেই মৌখিকভাবে জানানো হয়েছে। আজ শনিবার লিখিত ভাবে অভিযোগ আকারে জানানো হবে। এঘটনায় যথাযথ কর্তৃপক্ষের নিকট ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানান এলাকাবাসী। ঝালকাঠি সদর উপজেলা বন কর্মকর্তা কার্তিক চন্দ্র মন্ডল বলেন, মৌখিক অভাযোগ পেয়েছি, এটা যদিও খুলনা বন ও বণ্যপ্রানী বিভাগের আওতায়। আমাদের ঝালকাঠি অফিস হলো সামাজিক বন বিভাগের। তবুও আজ আমি ঘটনাস্থলে যাবো। পাখীর নীড়ে আগুন দেয়ায় অভিযুক্ত জালাল সিকদার বলেন, আমার ক্ষেতে ধান প্রতিদিন পাখিতে খেয়ে ফেলায় আমি আর্ধিক লোকসানের দিকে যাচ্ছিলাম। মাথা গরম থাকায় বাসা নষ্ট করেছি বিধায় আমি অনুতপ্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে