লকডাউনের প্রথম দিনে পীরগঞ্জ পৌর শহর দোকানপাট বন্ধ রাস্তাঘাট অনেকটায় ফাকা।

0

পীরগঞ্জ প্রতিনিধি ঃকরোনা ভাইরাসের আক্রমণ উল্লেখ যোগ্য হারে বেড়ে যাওয়ার কারনে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনের প্রথম দিনে ঠাকুরগাঁও পীরগঞ্জ পৌরশহরের দোকানপাট বন্ধ রাস্তাঘাট অনেকটায় ফাকা ক্রেতা বিক্রেতাদের কোলাহল শুন্য।নেই কোন যানজট।

সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনের প্রথম দিন ৫ ই এপ্রিল সোমবার পৌর শহরের ব্যস্ততম মার্কেট সমবায় মার্কেট, কলেজ বাজারের কাপড়িয়া পট্টি, স্বর্নকার পট্রির সমস্ত বিপনি-বিতানে গুলো একেবারে বন্ধ। নেই ক্রেতা,বিক্রেতাদের কোন কোলাহল,রাস্তায় নেই কোন যানজট, নেই বিরক্তিকর গাড়ির হর্নের প্যা,প্যা শব্দ টোটাল শহর একদম নিস্তব্ধ।প্রয়োজনের তাগিদে কেউ কেউ রাস্তায় বের হলেও সামাজিক দূরত্ব মেনে মাস্ক পরিধান করে বের না হলে পরতে হচ্ছে পুলিশি ঝামেলায়।

পুলিশ প্রশাষন এবার শক্ত অবস্থানে রয়েছে নিয়মের পরিপন্থী হলেই গুনতে হবে জরিমানা। তাই তাদের পক্ষ থেকে বার, বার বোঝানো হচ্ছে অপ্রয়োজনে বাহিরে ঘোরাফেরা না করার জন্য। নিত্যপ্রয়োজনীয় পন্য সামগ্রী কাঁচাবাজার,মুদিপন্যের চাহিদা মিটানোর জন্য সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দোকান খোলা রাখার নির্দেশনা রয়েছে এ-ই নিয়মের বাহিরে গেলেই পরতে হবে মোবাইল কোর্টের ঝামেলায় গুনতে হতে পারে জরিমানা দোকানদার দের এ-ই নিয়ম কঠোর ভাবে মেনে চলার নির্দেশনা রয়েছে।

তাই প্রয়োজনীয় কাজ বিকেল ৪ টার মধ্যে সেরে নেয়ার জন্য প্রষাশনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। খাবারের দোকান, ভিরজমানো,এবং চায়ের দোকান খোলা নিষেধ থাকার কারনে লকডাউনের প্রথম দিনে তেমন উল্লেখযোগ্য ভাবে দোকান কোথাও খুলতে দেখা যায়নি। সর্বোপরি ঝুঁকির কথা বিবেচনা করে সকলেই প্রথমদিনের লকডাউন শতভাগ মেনে চলার চেস্টা করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে