কয়েলের আগুনে গোয়াল ঘর পুড়ে ছাই,ব্যাপক ক্ষয়ক্ষতি

0

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃযশোরের শার্শায় দুটি গোয়াল ঘরে মশার কয়েলের আগুন লেগে ১শ’ ১৭টি গৃহপালিত প্রাণীর মৃত্যু হয়েছে।সেই সাথে শেষ হয়ে গেছে হতদরিদ্র দিনমজুর একটি পরিবারের তিল তিল করে গড়ে তোলা স্বপ্ন।

বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে উপজেলার শরিফপুর গ্রামে এ ঘটনা ঘটে।মশার কয়েল থেকে এই আগুনের সূত্রপাত ঘটে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান।

এসময় তারা বলেন, আগুন লাগার পর গরু ছাগল হাঁস মুরগীসহ বিভিন্ন গৃহপালিত প্রানীদেরকে আগুন থেকে বাঁচানোর জন্য বাড়ির মালিক মকবুল হোসেন গোয়াল ঘরে প্রবেশ করলে তার শরীরের ২০ শতাংশ পুড়ে গিয়ে মারাত্মক ভাবে আহত হয়েছেন।আহত মকবুল ওই গ্রামের ফজলুল হকের ছেলে।

এসময় তারা বলেন, ভয়াবহ এই আগুনের কারনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।এ ঘটনায় ছাগল ৯টি,হাস ৪৪টি, মুগরী ৩০টি, কবুতার ৩০টি,গরু ১টি, রাজা হাঁস ৬টি এবং ৭টি পাতিহাস পুড়ে ছাই হয়ে যায়।সব মিলিয়ে আনুমানিক তিন লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

এসময় আহত মকবুল হোসেনকে উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়ার জন্য পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে