কুমিল্লার সব দর্শনীয় স্থানে প্রবেশে নিষেধাজ্ঞা

0

ডেস্ক করোনার দ্বিতীয় ঢেউয়ে কুমিল্লা উচ্চ সংক্রমণের তালিকায়। আক্রান্তের হার বেড়ে যাওয়ায় নগর উদ্যান এবং শিশু পার্কসহ জেলার সরকারি-বেসরকারি সব বিনোদন কেন্দ্র বন্ধের ঘোষণা দিয়েছেন স্থানীয় প্রশাসন।
এছাড়া জেলার প্রত্নতাত্ত্বিক স্থান শালবন বিহার ও কোটবাড়ী যাদুঘরসহ জেলার সব দর্শনীয় স্থানগুলোতেও প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) দুপুরে সংক্রমণ রোধে ও জনসমাগম এড়াতে এ ঘোষণা দেন কুমিল্লা জেলা প্রশাসন।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, হঠাৎ করে আবারও কুমিল্লা করোনা ভাইরাসের সংক্রমণের হার বাড়ছে। সেইসঙ্গে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগ কয়েকটি জেলাসহ কুমিল্লাকে উচ্চ সংক্রামণের হারের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। যে কারণে সংক্রমণ রোধে ও জনসমাগম এড়াতে কুমিল্লা শহরের নগর উদ্যান ও শিশু পার্কসহ জেলার সকল সরকারি-বেসরকারি বিনোদন কেন্দ্র এবং কোটাবাড়ীর শালবন বিহার, কোটবাড়ী যাদুঘরসহ সব প্রত্নতাত্ত্বিক স্থান আপাতত বন্ধ থাকবে। একইসঙ্গে বন্ধ থাকবে জেলার সকল সিনেমা হল। কুমিল্লা টাউনহলসহ জনসমাগমকৃত জায়গাগুলোতে মানুষের উপস্থিতি সীমিত করা হবে।

তিনি আরও জানান, সরকারি থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দর্শনার্থীদের প্রবেশ এই নিষেধাজ্ঞা বরাবর থাকবে। এই ঘোষণা বৃহস্পতিবার থেকে কার্যক্রর শুরু হবে।

কুমিল্লার জেলার প্রত্নতাত্ত্বিক স্থানগুলোর মধ্যে রয়েছে, কুমিল্লা কোটাবাড়ীর শালবন বিহার, কোটবাড়ী যাদুঘর, রূপবান মুড়া, ইটাখোলা মুড়া উল্লেখযোগ্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে