অর্থের অভাবে বন্ধের পথে উদ্ভাবক মিজানের ফ্রি খাবার বাড়ি

0

যশোর প্রতিনিধিঃঅর্থের অভাবে বন্ধের উপক্রম হয়ে পড়েছে যশোরের শার্শা উপজেলার নাভারণে অবস্থিত উদ্ভাবক মিজানুর রহমানের ফ্রি খবার বাড়িটি।

২০২০ ইং সালের ৪ সেপ্টেম্বর খাবার বাড়িটি প্রতিষ্ঠিত হয়ে খুড়িয়ে খুড়িয়ে চললেও আজ তা প্রায় বন্ধ। এক বেলা রান্না হচ্ছে তো আর এক বেলা রান্না হচ্ছে না। অন্যদিকে সপ্তাহের সাত দিনের মধ্যে দুই থেকে তিন দিন খাবার রান্না হচ্ছে এখানে।

ফলে একদিকে খাবার বাড়িটি তার সফলতাকে হারালো অন্যদিকে আবারও অসহায় হয়ে পড়লো এখানে খেতে আসা পাগল, ফকির, এতিম পথশিশুরা সহ খুধার্থ মানুষেরা।

“খুধা লাগলে খেয়ে যান” এই শ্লোগানের হাত ধরে নাভারণ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বাদল নার্সারীতে তৈরি হয় এই ফ্রি খাবার বাড়িটি।

এক বুক আশা নিয়ে দেশ সেরা উদ্ভাবক খ্যাত মিজানুর রহমান অক্লান্ত চেষ্টার মাধ্যমে প্রতিষ্ঠিত করেন ফ্রি খাবার বাড়ি। নিজের যতসামান্য অর্থ দিয়ে যাত্রা শুরু করার পর বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন, সমাজ সেবক ও দানবীর মানুষের সহযোগিতায় প্রায় এক বছর খুব ভাল ভাবে চলছিলো এটি।

কিন্তু হঠাৎই ফ্রি এই খাবার বাড়িতে আর্থিক কোন সাহায্য সহযোগিতা না আসায় এগিয়ে যাওয়ার আগেই মুখ থুবড়ে পড়েছে।

প্রতিদিনই খেতে আসা পাগল ভিক্ষুক এতিম পথশিশু ও খুধার্থ মানুষেরা না খেতে পেয়ে অভূক্ত পেট নিয়ে ফিরে যাচ্ছে। দৈনিক খাবার খেয়ে মন থেকে দোয়া করা অসহায় মানুষেরা আজ খাবার না পেয়ে ফিরছে ঠিকই কিন্তু আজ খাবার বাড়িতে রেখে যাচ্ছে এক বুক চাপা কষ্ট আর দীর্ঘ নিঃশ্বাস।

ফ্রি খাবার বাড়ির প্রতিষ্ঠাতা উদ্ভাবক মিজান বলেন, আমার যে টুকু সামর্থ ছিলো তাই দিয়ে শুরু করেছিলাম। তারপর আমার সকল শুভানুধ্যায়ীর সহযোগিতার মাধ্যমে খাবার বাড়িটি ধীরে ধীরে এগিয়ে আসছিলো।

কিন্তু এখন কোন জায়গা থেকে অর্থের কোন যোগান পাচ্ছি না। বর্তমানে আমার কিছু নাই। নতুন করে আবার শুরু করবো সেরকম কোন অর্থ নাই। এখন অর্থের অভাবে খবার বাড়ি বন্ধ থাকলে টেনে ধরার শক্তি আমার নাই।মানুষের সহযোগিতা আসলে খাবার বাড়ি প্রতিদিনের মতো চলবে নাহলে এ অবস্থায় সপ্তাহে এক দিন খাবার খাবে সমাজের অভূক্ত মানুষেরা।

তাই আমি সমাজের দানবীর এবং বিত্তশালী মানুষের কাছে আহবান করবো সবাই একটু একটু করে সাহায্যের হাত বাড়িয়ে দিলে আবারও চলবে পাগল ভিক্ষুক এতিম পথশিশু ও অভূক্ত মানুষের জন্য করা এই ফ্রি খাবার বাড়িটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে