জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর সংগৃহীত স্থিরচিত্র প্রদর্শনীরও উদ্বোধন করেন-সচিব জনাব খাজা মিয়া

0

মোঃ রবিউল হোসাইন সবুজঃ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফিল্ম আর্কাইভের উদ্যোগে সপ্তাহব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

আজ ২৩ মার্চ ২০২১ খ্রিস্টাব্দ ০৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ রোজ মঙ্গলবার বিকাল ০৩.০০ ঘটিকায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব খাজা মিয়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ কর্তৃক আয়োজিত সপ্তাহব্যাপী (২৩-২৯ মার্চ) চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

এছাড়াও সম্মানিত সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর সংগৃহীত স্থিরচিত্র প্রদর্শনীরও উদ্বোধন করেন। জনগণের সঙ্গে চলচ্চিত্রের ইতিহাসের সেতুবন্ধন স্থাপন – এই লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুসরনপূর্বক আজ থেকে সর্বসাধারণের জন্য সপ্তাহব্যাপী চলচ্চিত্র ও স্থিরচিত্র প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত চলচ্চিত্র উৎসব ও স্থিরচিত্র প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে সচিব মহোদয় তার বক্তব্যে বলেন,‘ জাতির পিতা বঙ্গবন্ধু এই পূর্ব বাংলায় ১৯৫৭ সালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) স্থাপনের মাধ্যমে এদেশে চলচ্চিত্রের গোড়াপত্তন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর বিভিন্ন প্রামাণ্যচিত্র এবং মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র এই উৎসবের মাধ্যমে স্বাধীনতার সঠিক ইতিহাস সকলের মাঝে পৌঁছানো সম্ভব হবে এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে এ দেশের চলচ্চিত্রের ইতিহাস ও ঐতিহ্য পৌঁছে দিতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে’।

বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক জনাব মোঃ নিজামূল কবীর এর সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর ব্যবস্থাপনা পরিচালক জনাব নুজহাত ইয়াসমিন, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউটের প্রধান নির্বাহী জনাব মোঃ আবুল কালাম আজাদ, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও চলচ্চিত্র প্রযোজক জনাব ইফতেখার উদ্দিন নওশাদ বক্তব্য প্রদান করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে