বালিয়াডাঙ্গীতে কৃষকের মাঝে কৃষি যন্ত্র কম্বাইন্ড হারভেস্টার ও রিপার বিতরণ

0

এন এম নুরুল ইসলাম, বালিয়াডাঙ্গী প্রতিনিধিঃ শ্রমিক সংকট নিরসনে বালিয়াডাঙ্গীতে কৃষকের মাঝে ধান ও গম কাটার যন্ত্র কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও ম্যানুয়াল হ্যান্ড রিপার মেশিন হস্তান্তর করা হয়েছে।

আজ সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে ঠাকুরগাঁও ২ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপি কৃষকদের হাতে এসব কৃষি যন্ত্রপাতি ও চাবি তুলে দেন।

সংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম বলেন, ‘করোনা পরিস্থিতিতে গম কাটার শ্রমিক সংকট মেটাতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। এই পরিস্থিতি স্বাভাবিক হলে যাতে খাদ্য সংকট তৈরি না হয় সে জন্য আমরা কাজ করে যাচ্ছি।’

বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কর্মকর্তা সুবোধ চন্দ্র বলেন, আমাদের কৃষি বান্ধব সরকার কৃষকদের মাঝে ৫০% ভর্তুকি দিয়ে এসব কৃষি যন্ত্র বিতরণ করছেন। ‘কম্বাইন্ড হারভেস্টার দিয়ে মাত্র ১০/১২ লিটার ডিজেল ব্যবহার করে ঘণ্টায় পাঁচ বিঘা জমির ধান ও গম কাটা, মাড়াই ও বস্তায় ভরা সম্ভব হবে। যার ফলে ধান ও গম কাটতে শ্রমিকের চাহিদা অনেক কমবে। এছাড়া এই উপজেলায় আমরা দুটি ম্যানুয়াল হ্যান্ড রিপার মেশিন দিয়েছি।’

প্রাথমিক পর্যায়ে এ মেশিন দুটি গ্রহণ করেন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ মজিবর রহমান।
এসময় উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহা যোবায়ের হোসেন, বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান মোঃ আলী আসলাম জুয়েল, বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী,উপজেলা সহকারী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম সহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে