কুড়িগ্রামে আগাম সতর্কবার্তা ও প্রস্ততি কার্যকরী শক্তিশালীকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রামে আগাম বন্যা সতর্কতা ও বন্যা প্রস্তুতি কার্যকরী শক্তিশালীকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে কুড়িগ্রাম আরডিআরএস’র আয়োজনে নিজস্ব প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে পেপার উপস্থাপন করেন রংপুর বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের হেড অব ডিপার্টমেন্ট আবু রেজা মো. তৌফিকুল ইসলাম।

প্রশিক্ষণে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, রংপুর আরডিআরএস’র কৃষি ও পরিবেশ বিষয়ক সিনিয়র কো-অর্ডিনেটর মামুনুর রশীদ, কুড়িগ্রাম আরডিআরএস’র প্রোগ্রাম ম্যানেজার ও ফোকাল পারসন তপন কুমার সাহা, পরিবেশ ও দুর্যোগ কর্মকর্তা হামিদুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

বেসরকারি প্রতিষ্ঠান আরডিআরএস বাংলাদেশ ‘ট্রান্সবাউন্ডারী ফ্লাড রেজিলেন্স প্রজেক্ট ইন সাউথ এশিয়া’ প্রকল্পের মাধ্যমে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার ৬টি উপজেলার ২৪টি ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন করছে। এতে আর্থিকভাবে সহযোগিতা করছে ‘ইভানজেলিকেল লুথারেন চার্চ ইন আমেরিকা-ইএলসিএ)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে