মনোহরগঞ্জে ছোট ভাইদের বিরুদ্ধে বড় ভাইয়ের সম্পত্তি দখলের অভিযোগ

0

মোঃ রবিউল হোসাইন সবুজ, (কুমিল্লা) প্রতিনিধি।

কুমিল্লার মনোহরগঞ্জে সহোদর ছোট ভাইদের বিরুদ্ধে বড় ভাইয়ের পৈত্রিক সম্পত্তি দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার খিলা ইউনিয়নের খিলা গ্রামের পশ্চিমপাড়া বড় বাড়িতে এ ঘটনা ঘটে। এ বিষয়ে সম্প্রতি ভুক্তভোগী সোবাহান বাদি হয়ে মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে খিলা গ্রামের পশ্চিমপাড়া বড় বাড়ির মৃত মোখলেছুর রহমানের ছেলে সোবাহানের সাথে পৈত্রিক সম্পত্তিসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে তার সহোদর ভাই শফিকুর রহমান, আমির হোসেন জসিম, আবুল বশর ও মিজানুর রহমানের বিরোধ চলে আসছে। এর মধ্যে দুই যুগেরও বেশি সময় ধরে সোবাহান প্রবাসে ছিলেন।

গত বছরের জুন মাসে পারিবারিক বিরোধকে কেন্দ্র করে গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশে সঠিক বিচার না করে সোবাহানকে পৈত্রিক ঘর থেকে বের হয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়। এমতাবস্থায় তিনি ব্যক্তিগত নিরাপত্তার কথা বিবেচনা করে পৈত্রিক সম্পত্তির ১২ শতক জায়গা তার শিশুকন্যার নামে লিখে দেন।

পরবর্তীতে তার ছোট ভাই আবুল বশর অন্যান্য ভাইদের সহযোগিতায় ওই জায়গার মধ্যে জোরপূর্বক ঘর তুলতে শুরু করেন। পৈত্রিক সম্পত্তি পুনরুদ্ধার করতে সম্প্রতি সোবাহান বাদি হয়ে মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে সোবাহানের ভাই অভিযুক্ত শফিকুর রহমান বলেন, ‘পৈত্রিক সূত্রে আমরা ৬ ভাই এবং ২ বোন আমাদের বাড়ির ৪২ শতক জায়গার মালিক।

তার মধ্যে আমাদের মেঝো ভাই সোবাহান দীর্ঘদিন ধরে যে প্লটে বাস করছেন, তার বিপরীত প্লটে তিনি আমাদের অজান্তে নিজের মেয়ের নামে ১২ শতক জায়গা রেজিস্ট্রি করে ফেলেন।

পরবর্তীতে তিনি আমাদেরকে হয়রানি করার জন্য থানায় অভিযোগ করেছেন। আমরা চাই বিষয়টি শান্তিপূর্ণ ভাবে মীমাংসা হোক।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে