ঠাকুরগাঁওয়ে শিবরাত্রী ব্রত উপলক্ষে রসিক রায় জিউ মন্দিরে আলোচনা সভা অনুষ্ঠিত

0

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে শ্রী শ্রী শিবরাত্রী ব্রত উপলক্ষে ভাগবতীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১২ মার্চ) সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে ভাতগাঁও গ্রামে রসিক রায় জিউ (ইস্কন) মন্দিরের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসকন বাংলাদেশ ও অধক্ষ্য গড়েয়া ইসকন মন্দির সহ-সভাপতি শ্রীমৎভক্তি বিনয় স্বামী মহারাজের সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশ দত্ত টিটো, সাবেক সভাপতি ইসকন বাংলাদেশ ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ভাগবত বক্তা কীর্তনীয়া শ্রীমৎভক্তি কৃষ্ণ কীর্তন দাস ব্রক্ষ্মচারী। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলে, মনতোষ কুমার দে বিশিষ্ট শিক্ষবিদ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, আউলিয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান নজরুল, কংশহন্ত দাস ব্রক্ষ্মচারীসহ আরো অনেকেই।

শিব পূজা সর্ম্পকে মন্দিরের পুরোহিত অম্ভরীষ বিষ্ণু দাস ব্রক্ষ্মচারী বলেন, এই পূজা যে নারী করে সেই নারী ভালো ও সুশিল স্বামী পায়। তাছাড়াও দেবাদিদেব মহাদেব তার সকল কষ্ট দূর করে। শিব পূজায় প্রতি বছর এ মন্দিরে অনেক মানুষের সমাগম হয়।

পূজায় অংশ নেওয়া শ্রাবন্তী, অনামিকা বলেন, শিব পূজা করার আগমুহূর্ত পর্যন্ত উপবাসে থাকতে হয়। আর এই উপবাস পূজার পর ভাঙ্গা হয়। শুধু তাই নয়, শিব পূজা করলে ভালো জীবন সঙ্গী পাওয়া যায়। আর শিব ঠাকুরের কাছে প্রার্থনা করছি আমি যাতে পড়া-লেখায় খুব ভালো করতে পারি।

এই পূজা উপলক্ষে রসিক রায় জিউ মন্দিরে পূজা অর্চনা, যঞ্জ ধর্মীয় কীর্তনসহ নানা আয়োজন করা হয় মন্দির প্রাঙ্গণে। অনুষ্ঠান শেষে প্রসাদ বিতরণের মধ্যে দিয়ে সমাপ্ত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে