নলছিটিতে সড়কের নির্মাণ কাজ দুই বছর ফেলে রাখার প্রতিবাদে সড়ক অবোরধ

0

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি

ঝালকাঠির নলছিটি-দপদপিয়া সড়কের কাজ শেষ না করে দুই বছর ধরে ফেলে রাখার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। বুধবার সকাল ৯টা থেকে কুমারখালি ব্রিজের ওপর অবস্থান নিয়ে ১১টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্দরা। এতে সড়কের দুই পাশের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।
অবরোধকারীরা জানান, বরিশাল বিভাগীয় শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম নলছিটি-দপদপিয়া সড়কের ৮ কিলোমিটার দুইপাশে প্রসস্তকরণসহ নির্মাণ কাজের জন্য ১৬ কোটি টাকা বরাদ্দ করে সড়ক বিভাগ। দুই বছর আগে ঠিকাদারী প্রতিষ্ঠান কামরুল এন্ড ব্রাদার্সকে কার্যাদেশ দেওয়া হয়। ঠিকাদারী প্রতিষ্ঠানের উদাসীনতার কারনে দুই বছর পার হয়ে গেলেও কাজের তেমন কোন অগ্রগতি হয়নি, বরং ভোগান্তি বেড়েছে। সড়কের সংস্কার কাজ শুরু করে পাথর বালি কিছু অংশে ফেলে রাখা ও কিছু খোঁড়াখুড়ি করেছে , এতে করে ধুলা বালিতে নাকাল পথচারিরা। সড়ক দিয়ে যাতায়াতকারী পথচারী ও যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ অবস্থায় সড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। দুই ঘণ্টা পরে পুলিশ গিয়ে অবরোধকারীদের সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে দেয়।
সড়ক অবরোধকারীরা জানান, এর পরেও যদি অল্প দিনের মধ্যে সড়কে কাজ শুরু করা না হয়, তাহলে কঠোর আন্দোলন করার হুশিয়ারি দেন সড়ক অবরোধকারীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে