সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেবীগঞ্জে মানববন্ধন।

0

লিটন প্রধান নিজস্ব প্রতিবেদকঃ পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করা হয়
নোয়াখালীর কোম্পানীগঞ্জের সাংবাদিক , দৈনিক বাংলাদেশ সমাচার ও বার্তা বাজার প্রতিনিধি বোরহান উদ্দিন মোজাক্কির হত্যাসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে, দেবীগঞ্জ উপজেলার বিজয় চত্বরে আজ মঙ্গলবার সকালে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

দেবীগঞ্জ উপজেলা রিপোর্টার্স ক্লাব কর্তৃক আয়োজিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও টাইমস বাংলাদেশ স্টাফ রিপোর্টার রংপুর বিভাগীয় প্রধান, আব্দুর রাজ্জাক। রিপোর্টার্স ক্লাবের সভাপতি দৈনিক যুগের আলো প্রতিনিধি আব্দুল কাইয়ুম, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের দেবীগঞ্জ উপজেলা সভাপতি, দেবীগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, জাগো বার্তার পঞ্চগড় জেলা প্রতিনিধি সাংবাদিক এ, বি, এম আশাদুল আলম প্রধান (লিটন)। দৈনিক মানবজমিনের প্রতিনিধি রাসেল আহমেদ প্রধান, জয়যাত্রা টেলিভিশনের প্রতিনিধি আতাউর রহমান, টাইমস বাংলাদেশের সম্পাদক শামীম রেজা, খোলাকাগজ প্রতিনিধি নাসমুস সাকিব মুন, দৈনিক অবজারভারের প্রতিনিধি হরিশ চন্দ্র রায়, টাইমস বাংলাদেশ ফটো রিপোর্টার নয়ন ইসলাম, দৈনিক বাংলাদেশ সমাচার প্রতিনিধি রেজাউল ইসলাম সহ অন্যান্যরা বক্তব্য দেন।
বক্তারা বলেন হত্যার সাথে যারা জড়িত রয়েছে তাদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানাচ্ছি সারাদেশে সাংবাদিকদের নিরাপত্তা দাবি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে ।

এছাড়া,সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার ঘটনার ১১ দিন পরও খুনিরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা অবিলম্বে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে
দেবীগঞ্জ উপজেলা রিপোটার্স ক্লাবের সকল সাংবাদিক সহ উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

উল্লখ্য, গত ১৯ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট বাজারে সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ব্যাপারে তার বাবা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করলেও পুলিশ এ পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে