জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং জোড়দারের বিকল্প নেই-এসপি বিপ্লব সরকার

0

জাহিদ হাসান,স্টাফ রিপোর্টারঃ

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছাতে বিট পুলিশিং কার্যক্রম জোড়দারের বিকল্প নেই বলে জানিয়েছেন রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার),পিপিএম।
মঙ্গলবার(২৩ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের বদরগঞ্জ থানায় প্রতি মাসের ন্যায়, মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার),পিপিএম।
পুলিশ সুপার বলেন, রংপুর জেলা পুলিশকে জনবান্ধব, আধুনিক ও যুগোপযোগী বাহিনীতে পরিণত করার লক্ষ্যে সর্বচ্চো মনোভাব নিয়ে কাজ করতে হবে। থানায় থানায় অপরাধ সভা করে রংপুর জেলার সকল পুলিশ কর্মকর্তাবৃন্দ এবং পুলিশ সদস্যদের সাথে নিয়ে উপযোগী আধুনিক ও জনবান্ধব পুলিশ করে গড়ে তুলতে চলমান জনগণের সেবায় পুলিশের অনন্য অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমান পুলিশ যেভাবে জনগণের কাছে গিয়েছে, তাদের পাশে থেকেছে, তাদেরকে সুরক্ষা দিয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়।
তিনি বলেন, কোন অফিসারের বিরুদ্ধে অপেশাদার আচরণের অভিযোগ পেলে ছাড় দেয়া হবেনা। থানা এলাকায় কোন প্রকার সম্পত্তি সংক্রান্ত অপরাধ বৃদ্ধি না পায় এবং কোথাও যেন কোন প্রকার নাশকতামূলক কর্মকান্ড না ঘটে সেদিকে নজরদারী বাড়ানোসহ দৃশ্যমান পুলিশিং এর জন্য সকলকে জোড় আহ্বান জানান। উভয় থানা এলাকায় বিট পুলিশিং ব্যবস্থা জোড়দার করার জন্য বিট অফিসারদের প্রতি মনিটরিং বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করেন।
পুলিশ সুপার আরো বলেন, বদরগঞ্জ থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।
বদরগঞ্জ থানার আয়োজনে অপরাধ সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মধুসূদন রায়,অতিরিক্ত পুলিশ সুপার(বি-সার্কেল) সিফাত-ই রাব্বান, বদরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে