মাদারীপুর সদরের ইউনিয়ন পর্যায়ে ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডিজিটাল ভূমি সেবা মেলা।

0

রাকিব হাসান, মাদারীপুর।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে মাদারীপুর সদর উপজেলার ইউনিয়নগুলোতে আলাদা আলাদাভাবে ডিজিটাল ভূমি সেবা মেলার আয়োজন করা হয়েছে।

এই মেলায় অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের জন্য হোল্ডিং নিবন্ধন করা হয়। এছাড়াও ভূমি উন্নয়ন কর গ্রহণ, ই-নামজারির আবেদন, চান্দিনা ভিটি নবায়ন ও ভিপি লিজ প্রদান করা হবে।

যেসকল ইউনিয়নে মেলা অনুষ্ঠিত হবে তা হলো
২২ ফেব্রুয়ারিতে দুধখালী, বাহাদুরপুর, শিরখাড়া ও ধুরাইল ইউনিয়নের জন্য দুধখালী ইউনিয়ন পরিষদের মাঠে অনুষ্ঠিত হবে।আর ২৩ ফেব্রুয়ারি মস্তফাপুর, কুনিয়া, কেন্দুয়া ও পেয়ারপুর ইউনিয়নের মেলা মস্তফাপুর বাজারে।২৪ ফেব্রুয়ারি খোয়াজপুর মঠেরবাজার, ছিলারচর ও খোয়াজপুর ইউনিয়নের এবং পাঁচখোলা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কালিকাপুর অনুষ্ঠিত হবে।

পাঁচখোলা ইউনিয়নে মেলা অনুষ্ঠিত ২৫ ফেব্রুয়ারি পৌর ভূমি অফিস মাঠে।ঝাউদি, ঘটমাঝি, রাস্তি ও পৌরসভার ডিজিটাল ভূমি সেবা মেলা অনুষ্ঠিত হবে।

এছাড়াও মেলায় ই-নামজারির পদ্ধতি, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান পদ্ধতিসহ অনলাইন ভিত্তিক বিভিন্ন সেবা পদ্ধতি প্রদর্শনের আয়োজন করা হয়েছে। সহযোগিতা রয়েছে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তারা।

মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সার্বিক তত্ত্বাবধানে এই ডিজিটাল ভূমি সেবা মেলা পরিচালনা করবেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হোসনে আরা তান্নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে