থানায় সেবা নিতে কেউ হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা- এসপি বিপ্লব সরকার 

0
স্টাফ রিপোর্টারঃ
থানায় সেবা নিতে কেউ হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম।
সোমবার (২২ ফেব্রুয়ারী) বেলা ১১টায় থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় এসব কথা বলেন পুলিশ সুপার। কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএম।
কোতয়ালী থানার মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় প্রধান অতিথি বলেন, থানা হবে মানুষের সেবার কেন্দ্র, একজন মানুষ নিরুপায় হয়েই থানায় যায়। হয়তো তার সব সমস্যার সমাধান নাও দিতে পারেন, কিন্তু তার কথাগুলো মনোযোগ দিয়ে শুনুন, কী করতে হবে বুঝিয়ে বলুন, তার সঙ্গে ভালো ব্যবহার করুন। থানায় এসে হাসিমুখে মানুষ যেন কাঙ্খিত সেবা পায়, এই প্রয়াস যেন অব্যাহত থাকে। থানায় এসে মানুষ যদি ভালো ব্যবহার পায়, পুলিশের প্রতি মানুষ সন্তুষ্ট থাকবে। এতে পুলিশের ওপর মানুষের বিশ্বাস ও আস্থায় জায়গা আরও বাড়বে।
পুলিশ সুপার রংপুর আরো বলেন, মাদক জঙ্গিবাদবিরোধী অভিযান আরও জোড়দার করার জন্য ও থানার ওসিদের বিশেষ নির্দেশনাসহ গণমুখী বিট পুলিশিং সেবা নিশ্চিত করা ও সাধারণ জনগণ যাতে বিট পুলিশিং সেবা এবং থানায় গিয়ে প্রত্যাশিত সেবা পায় তা নিশ্চিত করতে কোতয়ালী থানার পুলিশ কর্মকর্তাদের সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করারও আহ্বান জানান।
মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় কোতয়ালী থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, থানার সকল অফিসার ফোর্সদের নিয়ে অপরাধ দমন, গণমূখি বিট পুলিশিং সেবা, ওয়ারেন্ট তামিল, মাদকচক্র ও থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।
কোতয়ালী থানায় আয়োজনে অপরাধ সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এ-সার্কেল রংপুর আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে