শার্শায় বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

0

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃযশোরের শার্শায় বিনম্র শ্রদ্ধায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।রোববার (২১ ফ্রেব্রুয়ারি) উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ বেদীতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় দিবসটি পালিত হয়।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি রাষ্ট্রভাষা বাংলার দাবি আন্দোলনরত শিক্ষার্থী ও সাধারণ মানুষের উপর গুলি চালায় পুলিশ।এতে শহীদ হন রফিক,জব্বার,বরকত, শফিউরসহ নাম না জানা আরো অনেকে।পাকিস্তান শাসনামল থেকেই দিনটিকে শ্রদ্ধার সঙ্গে পালন করে আসছে বাঙালিরা। ভাষার দাবিতে বিশ্বের প্রথম জাতি হিসেবে বাঙালীরা তাদের মায়ের ভাষা রক্ষা করতে জীবন দেয়ায় ২১শে ফেব্রুয়ারীকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয় ইউনেস্কো।

শোকের গন্ডি পেরিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের শ্রদ্ধা নিবেদনের দিন হিসেবেই পালিত হয় এ দিবসটি। শহীদের স্মরণে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনার।এসময় শহীদ বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী,পাকশিয়া আইডিয়াল ডিগ্রি কলেজ অধ্যক্ষ আনিসুর রহমান,ডিহি ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ,পাকশিয়া পাবলিক লাইব্রেরী, ডিহি ইউপি প্যানেল চেয়ারম্যান আমির হোসেন রানা,পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয় পর্ষদের সভাপতি মতিয়ার রহমান,পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, শিক্ষক আল ইসলাম,মোমিনুর রহমান প্রমুখ।

পরে ডিহি ইউনিয়ন পরিষদে সকল শহীদের রুহের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে