পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মোমবাতি প্রজ্বলন।।

0

ঠাকুরগাঁও প্রতিনিধি আজ সবার সব পথ এসে মিলে যাবে এক অভিন্ন গন্তব্য—শহীদ মিনারে। হাতে হাতে বসন্তে ফোটা ফুলের স্তবক, কণ্ঠে নিয়ে চির অম্লান সেই গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি.. ধীর পায়ে এগিয়ে যাবে আবালবৃদ্ধবনিতা। ভাষাশহীদদের প্রতি নিবেদিত শ্রদ্ধার ফুলে ফুলে ঢেকে যাবে শহীদ মিনারের বেদি। আজ একুশে ফেব্রুয়ারি, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে আজ থেকে ৬৩ বছর আগে ১৯৫২ সালের এই দিনে বুকের রক্তে রঞ্জিত করেছিলেন, রাজপথ। পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের অভূতপূর্ব নজির।

মাতৃভাষার জন্য বাঙালির আত্মদানের এই অনন্য ঘটনা স্বীকৃত হয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে। ১৯৯৯ সালে ইউনেসকো একুশে ফেব্রুয়ারিকে ঘোষণা করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। আজ বাঙালির সঙ্গে সারা বিশ্বেই দিনটি পালিত হচ্ছে।

২১ শে চেতনায় উদ্বুদ্ধ হয়ে মনের সকল আধার দুর হউক, আলোকিত হউক আমাদের হৃদয় – সে কামনায় ‘মুজিববর্ষ চত্বরে’ পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মোমবাতি প্রজ্বলন। আলোক প্রজ্বলন উদ্বোধন করেন

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক , পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রেজওয়ানুল হক বিপ্লব। এছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন, ছাত্রলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ শ্রমিক লীগ, মহিলা লীগ, সুশীল সমাজসহ পীরগঞ্জ উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে