শিক্ষার আলো ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা সেবা প্রদান, ঔষধ সরবরাহ ও ব্লাডগ্রুপ টেস্ট

0

সোহেল চৌধুরী রানা, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় ভিন্ন অাঙ্গিকে মানব সেবার লক্ষ নিয়ে একদল স্বেচ্ছাসেবী’র নিরলস প্রচেষ্টায় এবং কঠোর পরিশ্রমে অনলাইন ভিত্তিক সেবা মূলক সংগঠন “শিক্ষার আলো ফাউন্ডেশন” বিভিন্ন কর্মসূচী সফল ভাবে সুসম্পন্ন করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় নওগাঁর মহাদেবপুরে সংগঠনটির উদ্যোগে দুঃস্থ অসহায়দের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান, রক্তেরগ্রুপ পরিক্ষা এবং বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়েছে।

জানাযায়, সংগঠনের সভাপতি মালয়েশিয়া প্রবাসী মোঃ মুক্তাদুল কবিরের সার্বিক দিক নির্দেশনায় এ আয়োজন করা হয়। শনিবার সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার বামনসাতা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে এলাকার প্রায় ৩ শতাধিক দুঃস্থ অসহায় মানুষের মাঝে বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়। এসময় চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ মোঃ আবু বক্কর সিদ্দিক (এমবিবিএস), রক্তেরগ্রুপ পরিক্ষা করেন মোঃ মেহেদী হাসান ও মোসাঃ মিম খাতুন।

অনুষ্ঠিত এ ক্যাম্পেইনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, মোঃ জালাল কাজী, সংগঠনের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সহ-সভাপতি রকিবুল হাসান অন্যান্যদের মধ্যে আলমগীর কবির নাহিদ, মতিউর রহমান, রহমতুল্লা আকাশ, সুমন, এমরান, তারেক উপস্থিত ছিলেন।

মালেশিয়ায় কর্মরত প্রবাসী ইঞ্জিনিয়ার মোঃ মুক্তাদুল কবির নাহিদ, বেলাল হোসাইন মালয়েশিয়া প্রবাসী, বাংলাদেশ পলিটেকনিক্যাল ইন্সটিটিউট রাজশাহীতে অধ্যায়নরত মোঃ রকিবুল হাসান জনি, রাজশাহী রেলওয়ে হাসপাতালে কর্মরত এস এম সাব্বির আহমেদ প্রধান উদ্যোক্তা হিসেবে ২০২০ সালের ৩ আগস্ট অনলাইন ভিত্তিক সেবা মূলক সংগঠন “শিক্ষার আলো ফাউন্ডেশন” নামে পথচলা শুরু করেন।
যার সেবা সমূহের মধ্যে রয়েছে ছিন্নমূল মানুষের মাঝে সহযোগিতা করা, বিনামূল্যে রক্তদান, মাদকমুক্ত সমাজ গড়া, অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, বৃক্ষ রোপণ কার্যক্রম, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, এছাড়াও বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত।

সংগঠনের প্রধান উদ্যোক্তা প্রবাসী ইঞ্জিনিয়ার মোঃ মুক্তাদুল কবির জানান, আমাদের চিন্তা ভাবনা অসহায় মানুষের পাশে দাঁড়ানো এবং সাহায্য করা অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো এবং তাদের লেখাপড়ার কিছু অর্থ বহন করা আমাদের মূল উদ্দেশ্য,
আমরা অনেক সময় দেখি অসহায় মানুষগুলো অর্থের অভাবে রক্তের গ্রুপ পরীক্ষা করতে পারেনা চিকিৎসা করতে পারেনা চলাফেরা তাদের অনেক কষ্ট হয় যার জন্য আমরা বিনামূল্যে মেডিকেল ক্যাম্পেইন করে আসতেছি, এবং অসহায় মানুষের জন্য বিভিন্ন উদ্যোগে নিয়েছি, অসহায় মানুষদের জন্য সার্বক্ষণিক পরিশ্রম করতেছে সাব্বির আহমেদ, রকিবুল হাসান,আলমগীর কবির নাহিদ,আল আমিন, মতিউর রহমান,আমাদের পরবর্তী উদ্যোগগুলো অনেক আছে আমরা আস্তে আস্তে এগিয়ে যাব। যে কেউ চাইলে আমাদের সাথে সেবা দানে যুক্ত হতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে