পীরগঞ্জে সহজ জ্যামিতি শিক্ষা ২’টি বইয়ের মোড়ক উম্মোচন

0

লিমন সরকার , পীরগঞ্জ প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বন্দিয়ারা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক জাকারিয়া হোসেন জাকিরের লেখা জ্যামিতি শিক্ষা নামের ২টি বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে।

বুধবার দুপুরে পীরগঞ্জ উপজেলার ৮নং দৌলতপুর ইউনিয়নের জয়কৃষ্টপুর(তাজপুর) গ্রামে অবসর প্রাপ্ত শিক্ষক মোকলেছুর রহমানের সভাপতিত্বে এই বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আরিফুল্লাহ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল হক, বন্দিয়ারা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক ও পীরগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মুসা সরকার, রাণীশংকৈল ডিগ্রি কলেজের প্রভাষক কামরুজ্জামান দুলাল, নর্থ পয়েন্ট স্কুল এন্ড কলেজের পরিচালক ও রাণীশংকৈল ডিগ্রি কলেজের প্রভাষক ইসমাঈল হোসেন, আল হাসানা স্কুলের প্রধান শিক্ষক রাশেদুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য যে, জাকারিয়া হোসেন জাকিরের লেখা সহজ জ্যামিতি শিক্ষা নামের ২টি বইয়ের মধ্যে ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য একটি ও নবম দশম শ্রেণীর জন্য অর্থাৎ এসএসসি পরীক্ষার্থীদের জন্য আরেকটি সহায়ক বই। বক্তারা বলেন,করোনার এই লক ডাউনের কয়েক মাসের মধ্যেই তিনি এই বই দুটি লিখে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন। মাধ্যমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের বই দুটি বেশ কাজে লাগবে।

এ বিষয়ে সহজ জ্যামিতি শিক্ষা নামের ২টি বইয়ের লেখক ও প্রকাশক জাকারিয়া হোসেন(জাকির) বলেন, আমার এই বই দুটিতে সহজ ও আধুনিকভাবে জ্যামিতি শিক্ষার সমস্ত কৌশল দেয়া হয়েছে। আশা করছি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা সুফল পাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে