দেবীদ্বারে উপ-নির্বাচনে বিভেদ ভূলে বিজয় নিশ্চিতে আ’লীগের ঐক্যের ডাক

0

এ আর আহমেদ হোসাইন
(স্টাফ রিপোর্টার)//

আসন্ন উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ’র বিজয় নিশ্চিত করতে উপজেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দলীয় বিভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।
বুধবার সকাল সাড়ে ১০টায় দেবীদ্বার রেয়াজ উদ্দিন সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত উপজেলা আ’লীগের বর্ধিত সভায় উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে এবং যুগ্ম-সাধারন সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান ভূঁইয়া’র সঞ্চালনায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

দীর্ঘদিন উপজেলা আ’লীগের কোন সভা করার সুযোগ না পেলেও আসন্ন উপজেলা পরিষদ উপ-নির্বাচনকে ঘিরে আয়োজিত উপজেলা আ’লীগের বর্ধিত সভাটি বর্ধিত সভা থেকে কর্মী সভায় রুপান্তরিত হয়।
উল্লেখ্য ১৯৯৬ সালে উপজেলা আ’লীগের দ্বিবার্ষিক সম্মেলনে ৫১ সদস্যের কমিটি গঠন করার পর আভ্যন্তরিন ও দলীয় নেতৃত্ব দখল, আধিপত্ব বিস্তারের দ্ব›েদ্ব বিগত ২ যুগেরও অধিক সময় অর্থাৎ ২৫ বছর ধরে সম্মেলন করা সম্ভব হয়নি। মাঝে মাঝে উপজেলা পরিষদ, ইউপি নির্বাচন ও সংসদ নির্বাচনকে ঘিরে কর্মীসভা হলেও উপজেলা আ’লীগের সম্মেলন করা সম্ভব হয়নি। বুধবারে অনুষ্ঠিত বর্ধিত সভার সফলতার দিক ছিল ৫১ সদস্যের সর্বোচ্চ ১৯জন সদস্য উপস্থিত ছিলেন। দলীয় একাধিক নেতার দাবী এযাবৎকালে উপজেলা কমিটির সর্বাধিক সদস্য উক্ত সভায় উপস্থিত ছিলেন।
আ’লীগ উপজেলা যুগ্ম সাধারন সম্পাদক মো:ছিদ্দিকুর রহমান জানান, বিগত ২৫ বছর পূর্বে অর্থাৎ ১৯৯৬ সালের ৮ ফেব্রুয়ারী সম্মেলনে গঠিত ৫১ সদস্যের কমিটির সভাপতি, সহ-সভাপতি ও প্রভাবশালী সম্পাদক, সদস্য ইতি মধ্যে ১২জন মারা গেছেন, ৩ জন বিএনপিতে যোগদান করেছেন। বাকী ৩৬ জনের মধ্যে অধিকাংশই নিস্ক্রিয় ছিলেন। অনেকেই রাজনীতি থেকে নিজেদের গুটিয়ে আড়ালে আছেন, বর্তমান প্রজন্ম ওনাদের চেনেননা। এদের মধ্যে বেশ কয়েকজন প্রবাসে জীবন যাপন করছেন। আজকের বর্ধিত সভার উল্লেখযোগ্য দিক হল ওই কমিটির ১৯জন সদস্য উপস্থিত ছিলেন। এদের মধ্যে পদোন্নিতি পেয়ে ৪জন জেলা কমিটির বিভিন্ন পদে জায়গা করে নিয়েছেন।
বর্ধিত সভায় উপস্থিত হতে না পারা কুমিল্লা- ৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ও কুমিল্লা (উঃ) জেলা কমিটির সহ-সভাপতি (সাবেক মন্ত্রী, এমপি) এ,বি,এম গোলাম মোস্তফা ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন এবং বক্তব্যে দলীয় মতভেদ ভুলে গিয়ে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ’র পক্ষে থেকে বিজয় ছিনিয়ে আনার আহবান জানান।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সহ-সভাপতি শেখ আব্দুল আউয়াল, এডভোকেট নিজামুল হক, আব্দুল মতিন মূন্সী, সাধারন সম্পাদক রোশন আলী মাষ্টার, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এ,কে,এম সফিকুল আলম কামাল, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সাজেদা আক্তার মায়া, কৃষি ও সমবায় সম্পাদক মোস্তফা কামাল চৌধূরী, সদস্য আব্দুল আলীম, কালিপদ মজুমদার, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মমিন সরকার, মেহেদী হাসান বুলবুল, আলহাজ¦ আবুল কাসেম চেয়ারম্যান, উপজেলা পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান (যুবলীগ উপজেলা সভাপতি) আবুল কাসেম ওমানী, শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন জেলা পরিষদ সদস্য ও কুমিল্লা উত্তর জেলা মহিলা আ’লীগ সভাপতি শিরিন সুলতানা।

উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দিন মাষ্টার, সাধারন সম্পাদক এ,কে,এম মনিরুজ্জামান মাষ্টার, যুগ্ম-সাধারন সম্পাদক নজরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান রিপন, সদস্য উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আব্দুস সামাদ, আনোয়ার হোসেন খোকন, অধ্যক্ষ আব্দুল জলীল ভূঁইয়া, বাহাউদ্দিন বাহার, আব্দুল জলীল ভূঁইয়া, লুৎফর রহমান বাবুল, পৌর আ’লীগ সহ-সভাপতি হাজী মো. ছিদ্দিকুর রহমান আমিন, প্রভাষক সাইফুল ইসলাম শামিম, ছাত্রলীগ কুমিল্লা (উঃ) জেলা সভাপতি আবু কাউছার অনিক, ছাত্রলীগ উপজেলা আহবায়ক ইকবাল হোসেন রুবেল সহ প্রায় অর্ধশতাধিক নেতা-কর্মী বক্তব্য রাখেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে