দিনাজপুরে লাইট হাউজের উদ্যোগে দরিদ্র ও কর্মহীন হিজড়া ও এম এস ডাব্লিউদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন – সিভিল সার্জন আব্দুল কুদ্দুস

0

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর :

লাইট হাউস করোনা মহামারীর প্রভাব মোকাবেলার অংশ হিসেবে আই সিডিডিআর,বি এবং জার্মান ডক্টরস এর আর্থিক সহায়তায় ১২১০ জন হিজড়া ও এম‌এসডাব্লিউকে খাদ্য সহায়তা প্রদান করবে। এর অংশ হিসেবে দিনাজপুর জেলায় লাইট হাউজ এর উদ্যোগে ৫৫ জন দরিদ্র ও কর্মহীন হিজড়া এর মাঝে খাদ্য (চাউল ১২ কেজি, আলু ৩ কেজি, মসুর ডাল ২ কেজি, সয়াবিন তেল ২ লিটার, লবণ ২ কেজি, পেঁয়াজ ২ কেজি) বিতরণ করা হয়।

৯ ফেব্রুয়ারী, ২০২১ মঙ্গলবার দুপুর ১২ টায় লাইট হাউজের দিনাজপুর শহরের ফকিরপাড়াস্হ নিজ কার্যালয়ে মো. আব্বাস আলী শাহ এর সভাপতিত্বে এবং দিনাজপুর দি গ্লোবাল ফার্ম প্রজেক্ট এর সাব ডিআইসি ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উক্ত খাদ্য সামগ্রী বিতরণ করেন দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মো. আব্দুল কুদ্দুস।

উক্ত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, আলোহা সোসাল সার্ভিস বাংলাদেশ এর সুপারভাইজার মোঃ শফিকুল আলম ও দিনাজপুর লাইট হাউজ এর আউটলেট ম্যানেজার ঝুনু আকতার প্রমুখ।

উল্লেখ্য যে, লাইট হাউস একটি জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী উন্নয়ন প্রতিষ্ঠান। ১৯৮৮ সালে প্রতিষ্ঠার পর থেকে লাইট হাউস বাংলাদেশের গ্রামীণ ও শহরের দরিদ্র ও উচ্চ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী নারী ও পুরুষ যৌনকর্মী হিজড়া সংখ্যালঘু এবং আদিবাসী সহ অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করে আসছে। লাইট হাউস বর্তমানে দেশের ২৯ টি জেলায় এসডিজি ও জাতীয় লক্ষ্যমাত্রা ২০২১ অর্জন করার জন্য বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে