ঝালকাঠিতে জমি-সংক্রান্ত বিরোধের হামলায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আবুল কালাম আজাদ

0

ঝালকাঠি সদর উপজেলায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে সশস্ত্র হামলায় ১জন গ্রুত্বর আহত হয়েছেন। সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের বাদলকাঠি গ্রামে গত শনিবার বেলা ১টায় এ ঘটনা ঘটে।
বাদলকাঠি গ্রামের বাসিন্দারা বলেন, এই গ্রামের আব্দুস সালাম হাওলাদারের সঙ্গে জয়শী আবুল কালাম আজাদের জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তা নিয়ে এ ঘটনা ঘটেছে।
এ ঘটনায় আবুল কালাম আজাদের স্ত্রী মোসা: সুমা বেগম বাদী হয়ে ঝালকাঠি আদালতে এমপি মামলা নং (৩৫) দায়ের করেছেন। মামলায় উল্লেখ করেন,বিবাদীদের সাথে ঝালকাঠি থানাধীন বাদলকাঠি সাকিনে এস এ ২৮৯ নং খতিয়ানের ১৩২ নং দাগে আমার স্বামীর ভোগ দখলীয় সম্পত্তির মধ্যে অনধিকার প্রবেশ করে জোরপূর্বক জমি চাষ দিতে থাকে। বিষয়টি তার স্বামী জানতে পারলে ঘটনাস্থলে গিয়ে বিবাদী আব্দুস সালাম হাওলাদার,জুয়েল হাওলাদার,ফেরদৌস,নুরুজ্জামান,হাসান,গিয়াস,পলাশ,বেল্লাল,মুজাম্মেল,ফিরোজ,সায়েম ও আবিরসহ ১০/১৫ জনের একটি বাহিনীর নেতৃত্বে আব্দুস সালামের হাতে থাকা রামদা দিয়ে সুমা বেগমের স্বামীর আবুল কালাম আজাদের মাথায় হত্যার উদ্দেশ্য কোপ দিলে উক্ত কোপে রক্তাক্ত হাড়কাটা জখম হয়ে মাটিতে লুটিয়ে পরে যায়। এ সময় অন্যান্যরা এলোপাথাড়ি লাঠি দিয়ে আঘাত করতে থাকে। স্বামীকে বাঁচাতে মো.নাসির হাওলাদার,মনির হাওলাদার,রফিক হাওলাদার এগিয়ে আসলে তাদেরকেও এলোপাথাড়ি ভাবে লোহার রড ও লাঠি দিয়ে মারপিট করে। আহতদের ডাকচিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে আগাইয়া আসলে সকল বিবাদীরা প্রকাশ্যে আমাদের খুন জখমের হুমকি প্রদান করে চলে যায়। আমার স্বামীর অবস্থা গ্রæত্বর হওয়ায় তাদের চিকিৎসার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক আমার স্বামীর অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফাড করেন। বিবাদীরা আমার নাবালক ছেলেসহ প্রায় ১৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। এ ব্যাপারে মামলার বাদী সুমা বেগম জানায়,আমার স্বামীর অবস্থা আশংকা জনক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন আছি। আমাদের খুন জখমের হুমকি দিচ্ছে। আমাদের এলাকা ছাড়া করবে। বর্তমানে মামলার বাদী নিরাপত্তাহীনতায় ভূগিতেছে। যে,কোন সময় বড় ধরনের ক্ষতিসাধন করতে পারে। এঘটনায় ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও আমির হোসেন আমু এমপি মহোদয়ের কাছে সুষ্ঠু বিচারের দাবি জানান ভূক্তভোগি পরিবার। এ ব্যাপারে সালাম হাওলাদার গাংদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা বলেন,আমাদের ৫ জন গ্রুত্বর অসুস্থ। অসুস্থরা বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে