সুনামগঞ্জের জোয়ালভাঙ্গার হাওরে জমিও নেই, বাড়িও নেই, তবুও তিনি পিআইসি সভাপতি!

0

সুনামগঞ্জ প্রতিনিধিঃঃ
সুনামগঞ্জের জোয়ালভাঙ্গা ও বুড়ি ডাকুয়া হাওরে জমিও নেই, বাড়িও নেই, তবুও তিনি ফসল রক্ষাবাঁধের পিআইসি সভাপতি! উসল রক্ষাবাঁেধের কাজের নীতিমালা লংঘন করে জামালগঞ্জের সাচনাবাজার ইউপিতে পিআইসি কমিটি’র সভাপতি হয়েছেন জেলা শ্রমিকলীগ নেতা সায়েম পাঠান।

এ ব্যাপারে গত ২৫ জানুয়ারী ২০২১ ই্ং তারিখে জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দায়ের করেছেন সাচনাবাজার ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য ও রাঙ্গামাটিয়া গ্রামের বাসিন্ধা গোলাম আহাদ। অভিযোগে তিনি উল্লেখ করেন, আমি ও আমার আত্মীয়-স্বজনের জোয়ালভাঙ্গা ও বুড়িডাকুয়া হাওরে প্রায় ২০ একর জমি রয়েছে। গত ২০১১-২০১২ ও ২০১৮-২০১৯ পৃথক দুটি অর্থবছরে সফলতার সাথে দায়িত্ব পালন করেছি।

কিন্তু ফসলরক্ষা বাঁেধর নীতিমালা অনুসরন না করেই বেআইনিভাবে ২০১৯-২০২০ অর্থ বছরে সায়েম পাঠান পিআইসি সভাপতি হয়। চলতি অর্থবছরে আবারও হাওরের পাশে বাড়ি কিংবা জমি না থাকার পরেও পিআইসি সভাপতি নির্বাচিত হয়েছে সায়েম পাঠান। এমতাবস্থায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে যাচাই-বাছাই করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানান ইউপি সদস্য মোঃ গোলাম আহাদ।

এ ব্যাপারে অভিযুক্ত সায়েম পাঠানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে