চাঁপাইনবাবগঞ্জে শ্রমিক ইউনিয়নের সভায় দুপক্ষের সংঘর্ষ, আহত-৬, পরিস্থিতি স্বাভাবিক

0

চাঁপাইনবাবগঞ্জে জেলা ট্রাক, ট্যাঙ্কলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় সংঘর্ষ হয়েছে।

শনিবার বিকেলে সদর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনের কেন্দ্রীয় বাস টার্মিনালে হাতাহাতি, চেয়ার ছোঁড়াছুড়ির ঘটনা ঘটে। এতে ছয় জন আহত হয়। আহতরা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহতদের মধ্যে তিন জনের মাথা ফেটে যায় এবং শেলাই দিতে হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাধারণ সভার শেষ দিকে সভায় আয়-ব্যয়ের হিসেব নিয়ে সাবেক সাধারণ সম্পাদক আব্দুল খালেক ও বর্তমান সাধারণ সম্পাদক আনার সমর্থকদের মধ্যে দফায় দফায় হট্টগোলের সৃষ্টি হলে ২ পক্ষের হামলা পাল্টা হামলা শুরু হয়।

হামলায় শফিকুল ইসলাম, জেনারুল ইসলাম, মোহাম্মদ সেলিমসহ ৬ শ্রমিক আহত হয়।

আহত এসআর ট্রাভেলস এর শফিকুল ইসলাম জানান, আনারের লোককে মেরে গুড়িয়ে দাও বলে আব্দুল খালেকের নির্দেশে তার বাহিনী অতর্কিত হামলা চালায় আমাদের উপর। আমিসহ আরও কয়েক জনের মাথা ফেটে যায়। আমার মাথায় দুটি শেলাই দিতে হয়েছে।

সদর হাসপাতালের ইমার্জেন্সিতে দু’পক্ষের ৬ জন চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে ৩ জনের মাথা ফাটা, ১ জনের হাত ভেঙে যায় আর ২ জন শরীরে আঘাতপ্রাপ্ত হন। আহত হন, শফিকুল, লিটন, মতি, দেলা লালু, আইনাল, হেসা,রবি, নাসির, সজলসহ কয়েকজন।

এর আগে সকালে জেলা ট্রাক, ট্যাঙ্কলরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সাইদুর রহমান সভাপতিত্ব করেন সাধারণ সভায়। এতে বক্তব্য দেন, জেলা সাধারণ সম্পাদক আনারুল ইসলাম আনার, সাবেক সভাপতি মো. শহিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক মো.আব্দুল খালেকসহ বর্তমান ও সাবেক কমিটির সদস্যগণ।

পরে গত বছরের কার্যবিবরণী ও বর্তমান কমিটির আয়-ব্যয়ের হিসাব পড়ে শুনানো হয়। মোট আয় হয়েছে ৩ কোটি ৩৭ হাজার ৬১৪ টাকা এবং ব্যয় হয়েছে ২ কোটি ৭৬ লক্ষ ৭৮৬ টাকা জানিয়ে কমিটির কোষাধ্যক্ষ মশিউর রহমান বর্তমান মেয়াদে করোনাকালীন ১০ মাসে কোন আয় হয়নি বলার কিছুক্ষণ পর ২ পক্ষ সংঘর্ষে জড়ায়।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মো. মোজাফফর হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ, গোয়েন্দা পুলিশ সংঘর্ষ থামাতে যাযা করা দরকার তা সব করা হয়েছে। এ ঘটনায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত থানায় কোন গ্রুপ অভিযোগ দায়ের করেননি।

আনারুল ইসলাম আনার ও তার লোকজন বলছে খালেকের লোকজন হামলা চালিয়েছে। অন্য দিকে আব্দুল খালেক জানিয়েছেন, আনারের লোকজন হামলা চালিয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি এ সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হবার কথা আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে