সাপাহার জবই বিল পরিদর্শন করলেন মাননউপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি

0

জুয়েল রহমান,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের জীব বৈচিত্র ও সেখানে অবস্থানরত অতিথি পাখী পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মাননীয় উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। নওগাঁ জেলার সাপাহারে এক সরকারী সফরে এসে তিনি বিলে অতিথি পাখি পরিদর্শন করেন।

উপজেলা প্রশাসন ও জবই বিল জীববৈচিত্র সংরক্ষন কমিটির আয়োজনে শুক্রবার বিকেলে তিনি ও তার সফর সঙ্গীরা নৌকায় চড়ে বিলের এ প্রান্ত থেকে ও প্রান্তে গিয়ে অতিথি পাখিদের বিচরণ পরিদর্শন করেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী,সামাজিক বনায়ন ঢাকা অঞ্চলের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম, বন্যপ্রাণী সংরক্ষণ অঞ্চল ঢাকার বন সংরক্ষক মিহির কুমার দো, বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় প্রধান রাজশাহী অঞ্চলের জিল্লুর রহমান, নওগাঁ জেলার নির্বাহী ম্যজিস্ট্রেট পপি খাতুন, সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

আয়োজক বৃন্দ ও এলাকাবাসী ঐতিহ্যবাহী এই জবই বিলে সারাবছর পাখি সংরক্ষনে বিলের একাংশে একটি পাখির অভয়াশ্রম ও একটি ইকো পার্ক তৈরীর জন্য উপ-মন্ত্রী মহোদয়ের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টিকামনা করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে