ধরে নেয়া ১৯ জেলেকে ফেরত দিয়েছে বিজিপি

0

ডেস্ক ধরে নেয়ার ১১ ঘণ্টার মাথায় ১৯ বাংলাদেশি জেলেকে ছেড়ে দিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

বুধবার (২০ জানুয়ারি) সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ মোহনায় মাছ ধরার সময় তাদের আটক করে। পরে রাত ৮টার দিকে তাদের ছেড়ে দেয়া হয়।

সাবরাং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার নুরুল আমিন বলেন, বুধবার সকালে বঙ্গোপসাগরের বাংলাদেশ সীমান্তে মাছ শিকার করছিলেন ১৯ জেলে। এসময় বিজিপির একটি দল চারটি নৌকাসহ বাংলাদেশি ১৯ জেলেকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায়। পরে তিনটি নৌকার জাল ও অন্যান্য সরঞ্জাম রেখে দিয়ে ১১ ঘণ্টার পর তাদের ফেরত দেয়। রাত ৮টার দিকে তারা সাবরাং শাহপরীর দ্বীপ পয়েন্ট দিয়ে এলাকায় ফিরে আসে।

স্থানীয়রা জানান, শাহপরীর দ্বীপের বাসিন্দা কবির আহমদ, মো. বাইলা ওমো. এনামুল্লাহ স্থানীয় আমির হোসেনের মালিকাধীন নৌকা দিয়ে ১৯ জেলে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়। বেলা ১১টার দিকে মিয়ানমার থেকে একটি স্পিডবোট যোগে বিজিপির সদস্যরা অস্ত্রের মুখে জিম্মি করে তাদের নিয়ে যায়।

কোস্টগার্ড টেকনাফ স্টেশনেরএক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিজিপি ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি জেলেদের ফেরত দিয়েছে বলে জেনেছি। কিন্তু এ বিষয়ে কেউ অবহিত করেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে