ঝিকরগাছায় বাল্যবিয়ের কুফল ও প্রতিরোধে তারুণ্যের কন্ঠ’র বহিরাঙ্গন অনুষ্ঠান

0

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃছেলে হোক, মেয়ে হোক দু’টি সন্তানই যথেষ্ট এই স্লোগানকে সামনে রেখে যশোরের ঐতিহ্যবাহী ঝিকরগাছা সরকারি এমএল মডেল মাধ্যমিক বিদ্যালয়ে তরুণ-তরুণীদের মাঝে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ বেতারের তারুণ্যের কন্ঠ’র বহিরাঙ্গন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় বাংলাদেশ বেতারের জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল’র আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও ঝিকরগাছা সরকারি এমএল মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আরাফাত রহমান। তিনি তার বক্তব্যে বলেন, ‘বাল্যবিয়ে তরুণ- তরুণীদের জীবন ধ্বংস করে দেয়।তাই দেশের কাঙ্খিত উন্নয়ন নিশ্চিত করতে সম্ভাবনাময় এই জনগোষ্ঠীকে বাল্যবিয়ের ছোবল থেকে রক্ষা করতে হবে। বাংলাদেশ বেতার বরাবরই মানুষকে সচেতন করতে কাজ করে। আর এই অনুষ্ঠানের মাধ্যমে তরুণ প্রজন্ম বাল্যবিয়েকে প্রতিরোধ করবে।

ঝিকরগাছা সরকারি এমএল মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আজাদ’র সভাপতিত্বে ও সজীব দত্তের সঞ্চালনায় উপপরিচালক আমিরুল ইসলামের তত্ত্বাবধানে ও সহকারী পরিচালক (অনুষ্ঠান) তোফাজ্জল হোসেনের প্রযোজনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ইমরান আল ফাহাদ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঝিকরগাছা সরকারি এমএল মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এএফএম সাজ্জাদুল আলম, সাংবাদিক এমআর মাসুদ,আফজাল হোসেন চাঁদ,আতাউর রহমান জসি,ইসমাইল হোসেন,আবুল কালাম আজাদ,তরিকুল ইসলাম,মহাসিন আলী, মিঠুন সরকার প্রমুখ।

উল্লেখ্য,ধারণকৃত এ অনুষ্ঠানটি আগামী ৩০ জানুয়ারি শনিবার রাত ৮.১০ মিনিটে ঢাকা- ক এবং এফএম ১০৬ মেগাহার্জে ও বাংলাদেশ বেতারের এ্যাপসে শোনা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে