ঝালকাঠিতে ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির ৬ দফা দাবিতে স্মারকলিপি প্রধান

0

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: ৬ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির ঝালকাঠি জেলা কমিটি। বুধবার সকালে জেলা প্রশাসক ও জেলা মৎস্য কর্মকর্তা বরাবর এই স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপির দাবির মধ্যে রয়েছে দেশের সকল নদীর মোহনায় ক্যাপিটাল, ড্রেজিং করতে হবে, ওই সকল মোহনা থেকে খুটাজাল, নেটজাল, বেহেন্দী জাল, উচ্ছেদ করতে হবে। মৎস্য বিভাগের সকল পর্যায়ে প্রকল্পে মৎস্যজীবী জেলে সংগঠনের প্রতিনিধি অন্তরভুক্ত করতে হবে। মৎস্যজীবী জেলেদের সংখ্যা পর্যায়ক্রমে নিয়ন্ত্রনে আনতে হবে ও মৎস্যজীবী জেলেদের এফ আই ডি কার্ড সংশোধনে মৎস্যজীবী জেলে সংগঠনের প্রতিনিধি অন্তভুক্ত করা। ভূমিহীন মৎস্যজীবী জেলেদের নামে খাস জমি বরাদ্দ দিতে হবে ও দেশের সকল নদী থেকে খুটাজাল, নেটজাল, বেহেন্দী জাল উচ্ছেদ করে জেলেদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করাসহ লিখিত ৬ টি দাবি তুলে ধরা হয়।
এ সময় বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির ঝালকাঠি জেলা আহবায়ক কমিটির সভাপতি আউবআলী তালুকদার ও সাধারণ সম্পাদক মো.রফিকুল ইসলামের এর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন কোশাদক্ষ্য মো.জাফর মাঝি,মো.শহিদসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি।
০১৭২০১৫৭১১৬
২০.০১.২০২১

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে